Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Jeff Bezos

১২,৪০০ কোটি ডলার সম্পত্তির বেশির ভাগই দানখয়রাতি করে বিলিয়ে দিতে চান জেফ বেজোস

১২,৪০০ কোটি ডলারের সম্পত্তির মালিক বেজোস কতটা অংশ দানখয়রাতি করবেন, তা এখনই খোলসা করেননি। তবে জানিয়েছেন, নিজের জীবদ্দশাতেই সম্পত্তির অধিকাংশ বিলিয়ে দিতে চান।

দানের কত অংশ কোন খাতে খরচ করবেন জেফ বেজোস?

দানের কত অংশ কোন খাতে খরচ করবেন জেফ বেজোস? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:৪৮
Share: Save:

নিজের বিপুল সম্পত্তির বেশির ভাগই দানখয়রাতি করে বিলিয়ে দিতে চান বিশ্বের চতুর্থ ধনী জেফ বেজোস। এ প্রসঙ্গে প্রথম বার মুখ খুললেন বিশ্বের অন্যতম বড় ই-কমার্স সংস্থা অ্যামাজ়নের প্রাক্তন সিইও। তিনি জানিয়েছেন, পরিবেশরক্ষার কাজে সম্পত্তির বড় অংশ দানে ইচ্ছুক।

Advertisement

আমেরিকার সংবাদমাধ্যম ‘সিএনএন’-এর কাছে একটি সাক্ষা়ৎকারে এই ইচ্ছা জাহির করেছেন বেজোস। যদিও ১২,৪০০ কোটি ডলারের সম্পত্তির মালিক বেজোস কতটা অংশ দানখয়রাতি করবেন, তা এখনই খোলসা করেননি। তবে জানিয়েছেন, নিজের জীবদ্দশাতেই সম্পত্তির অধিকাংশ বিলিয়ে দিতে চান। দানের কত অংশ কোন খাতে খরচ করবেন বেজোস? তা নিয়ে এখনও মনস্থির করেননি বলেও জানিয়েছেন তিনি। তবে বলেছেন, বিষয়টি স্থির করা অত সহজ নয়। বেজোসের কথায়, ‘‘কী ভাবে ধীরে ধীরে এটা (দানখয়রাতি) করা যায়, তা স্থির করাই সবচেয়ে কঠিন ব্যাপার।’’ যদিও আমেরিকার সংবাদমাধ্যমে বেজোস জানিয়েছেন, অর্থদানের জন্য এই মুহূর্তে নিজেকে সক্ষম করার চেষ্টা করছেন তিনি।

প্রসঙ্গত, অ্যামাজ়নের প্রেসিডেন্ট এবং সিইও পদ ছেড়ে দিলেও বেজোস এখনও নিজের সংস্থায় এগ্‌জিকিউটিভ চেয়ারম্যান হিসাবে রয়েছেন। সেই সঙ্গে মহাকাশযাত্রা-সহ গবেষণাকারী সংস্থা ‘ব্লু অরিজিন’-এরও মালিক তিনি। টেস্‌লা-কর্তা ইলন মাস্কের আগে বিশ্বের ধনীতমও ছিলেন বেজোস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.