Advertisement
০২ মে ২০২৪
American Airlines

আমেরিকায় শয়ে শয়ে বিমান বাতিল, শৈত্যঝড়ে লন্ডভন্ড একাংশের পরিষেবা

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বুধবার রাত পৌনে ৮টা থেকে আমেরিকার মোট ১,০৩৫টি উড়ান বাতিল করেছে ডেল্টা এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্স কোম্পানি নামে ২টি সংস্থা।

picture of flight.

বুধবার রাত থেকে ১ হাজারেরও বেশি উড়ান বাতিল করল আমেরিকার একাধিক বিমান সংস্থা। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৫৭
Share: Save:

আমেরিকার মিনেসোটা-সহ উত্তরাঞ্চলের নানা প্রান্তে শক্তিশালী শীতকালীন ঝড় বইছে। তার জেরে বুধবার রাত থেকে ১ হাজারেরও বেশি উড়ান বাতিল করল সে দেশের একাধিক বিমান সংস্থা।

সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে খবর, বুধবার রাত পৌনে ৮টা থেকে আমেরিকার মোট ১,০৩৫টি উড়ান বাতিল করেছে ডেল্টা এয়ারলাইন্স এবং সাউথওয়েস্ট এয়ারলাইন্স কোম্পানি নামে ২টি বিমান সংস্থা। আমেরিকার অভ্যন্তরীণ উড়ান ছাড়া বিদেশে যাওয়ার বিমানযাত্রাও বাতিল করেছে ওই সংস্থা দু’টি।

আমেরিকার অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) মঙ্গলবার টুইট করে জানিয়েছিল, মূলত মিনেসোটা-সহ গ্রেট লেকস অঞ্চলের রাজ্যগুলিতে খারাপ আবহাওয়ার জন্য বহু উড়ানের সময় পিছিয়ে দেওয়া অথবা সেগুলি বাতিল পর্যন্ত করা হতে পারে। বুধবার ফ্লাইটঅ্যাওয়ার নামে একটি ওয়েবসাইট জানিয়েছে, হাজারেরও বেশি উড়ানের মধ্যে ৯৩২টি উড়ানের সময় পিছিয়ে দেওয়া হয়েছে।

আমেরিকার আবহাওয়া দফতর জানিয়েছে, ইতিমধ্যেই উত্তরাঞ্চলের সমতলের কিছু অংশ, আপার মিডওয়েস্ট-সহ দেশের বিভিন্ন রাজ্যে প্রতি ঘণ্টায় ২ ইঞ্জি পুরু বরফ পড়তে শুরু করেছে। সেই সঙ্গে বইছে ঝোড়ো হাওয়াও। এ হেন দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বিমানযাত্রায় প্রভাব পড়বে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

American Airlines US US flight
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE