Advertisement
০৫ মে ২০২৪
Death

গ্রেফতারি এড়াতে পরিত্যক্ত বাড়ির ফ্রিজ়ারে লুকোন, সেখানেই আটকে পড়ে মৃত্যু পলাতক যুবকের

মিনেসোটা পুলিশ জানিয়েছে, ফেব্রুয়ারি থেকেই ওই বাড়িটি পরিত্যক্ত হয়ে পড়েছিল। যে ‘চেস্ট ফ্রিজ়ারে’ পলাতক যুবকের দেহ পাওয়া গিয়েছিল, সেটি পুরনো মডেলের হওয়ায় তা ভিতর থেকে খোলা যায় না।

Representational Image of dead dody

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মিনেসোটা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৪:৩০
Share: Save:

গ্রেফতারি এড়াতে পুলিশের চোখে ধুলো দিয়ে এক পরিত্যক্ত বাড়ির ‘চেস্ট ফ্রিজ়ারে’ লুকিয়েছিলেন। তবে সেখান থেকে আর বেরোতে পারেননি আমেরিকার মিনেসোটার এক যুবক। গত মাসে ওই যুবকের দেহ উদ্ধারের পর তা ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট হাতে পাওয়ার পর মঙ্গলবার মিনেসোটা পুলিশ জানিয়েছে, যুবকের দেহে কোনও চোট-আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ওই ফ্রিজ়ারে আটকে পড়েই মৃত্যু হয়েছে হয়েছে পলাতকের।

আমেরিকার সংবাদমাধ্যম ‘স্কাই নিউজ়’-এর কাছে পুলিশ জানিয়েছে, ২৬ জুন মিনেসোটার একটি পরিত্যক্ত বাড়ির ‘চেস্ট ফ্রিজ়ারে’ ব্রেন্ডন লি বাসম্যান (৩৪) নামে এক যুবকের দেহ উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে জানা যায়, ব্রেন্ডনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। গ্রেফতারি এড়াতে গা-ঢাকা দিয়ে বেড়াচ্ছিলেন তিনি। পুলিশকে দেখেই ওই পরিত্যক্ত বাড়ির ফ্রিজ়ারে গিয়ে লুকিয়েছিলেন। তবে সেখানে আটকে পড়ে তাঁর মৃত্যু হয়।

ব্রেন্ডনের বিরুদ্ধে কী অভিযোগ ছিল, তা প্রকাশ করেননি পুলিশকর্তারা। তবে একটি প্রেস বিবৃতি জারি করে মিনেসোটা পুলিশ জানিয়েছে, ফেব্রুয়ারি থেকেই ওই বাড়িটি পরিত্যক্ত হয়ে পড়েছিল। গত এপ্রিল থেকে বাড়িটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিল। যে ‘চেস্ট ফ্রিজ়ারে’ ব্রেন্ডনের দেহ পাওয়া গিয়েছিল, সেটি পুরনো মডেলের হওয়ায় তা ভিতর থেকে খোলা যায় না। ফ্রিজ়ারে ঢোকার পর একটি লোহার রড দিয়ে সেটি খোলার চেষ্টা করেছিলেন বলে মনে করছেন তদন্তকারীরা। তবে পুরনো মডেলের হওয়ায় ফ্রিজ়ারটি ভিতর থেকে খুলতে পারেননি ব্রেন্ডন।

‘স্কাই নিউজ়’ সূত্রে খবর, ঠিক কবে ব্রেন্ডনের মৃত্যু হয়েছে, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ময়নাতদন্ত এবং টক্সিকোলজির চূড়ান্ত রিপোর্টে তা জানা যাবে বলে মনে করছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Minnesota america Chest Freezer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE