Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Blasphemy

Srilanka Citizen Murder: শ্রীলঙ্কার নাগরিক খুনে ছ’জনের ফাঁসির আদেশ

একটি পোস্টার প্রিয়ন্ত ছিড়ে ফেলে দিয়েছিলেন, যাতে উর্দুতে কিছু ধর্মীয় কথা লেখা ছিল। সেই অভিযোগের ভিত্তিতেই প্রিয়ন্তকে পিটিয়ে মারা হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ০৫:৪৪
Share: Save:

শ্রীলঙ্কার এক নাগরিকের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে তাকে পিটিয়ে খুন করে দেহ পুড়িয়ে দেওয়ার ঘটনায় ৬ জনকে ফাঁসিতে মৃত্যুদণ্ড দিল পাকিস্তানের পঞ্জাব প্রদেশের একটি সন্ত্রাস-বিরোধী আদালত। আরও ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। বিচারক জানিয়েছেন, যাঁদের বিরুদ্ধে গণপ্রহারে যুক্ত থাকার য়থেষ্ট প্রমাণ মিলেছে, তাদেরই শাস্তি দেওয়া হল। মৃত্যুদণ্ড প্রাপ্ত ৬ জনই মৌলবাদী দল তেহরিক-এ-লাব্বাইক-এর স্থানীয় নেতা-কর্মী। ৭২ জনকে ২ বছরের সশ্রম কারাদণ্ডও দিয়েছেন লাহোরের আদালতের বিচারপতি নাতাশা নাসিম। যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ৯ জনকে জরিমানা হিসেবে ২ লক্ষ পাকিস্তানি রুপি করে এবং মৃতের উত্তরাধিকারির হাতে আরও ২ লক্ষ পাকিস্তানি রুপি করে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

৩ ডিসেম্বর সিয়ালকোটের একটি পোশাক কারখানার জেনারেল ম্যানেজার প্রিয়ন্ত কুমার (৪৭)-কে পিটিয়ে মারে প্রায় ৮০০ মানুষ। তেহরিক-এ-লাব্বাইক নামে ওই সংগঠন অভিযোগ করেছিল, কারখানার দেওয়ালে একটি পোস্টার প্রিয়ন্ত ছিড়ে ফেলে দিয়েছিলেন, যাতে উর্দুতে কিছু ধর্মীয় কথা লেখা ছিল। সেই অভিযোগের ভিত্তিতেই প্রিয়ন্তকে পিটিয়ে মারা হয়। পুলিশ অভিযুক্ত ৮০ জনেরই মৃত্যুদণ্ডের আর্জি জানিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blasphemy Sri Lanka pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE