Advertisement
২৪ এপ্রিল ২০২৪
PNB Fraud

Mehul Choksi: গোয়েন্দাদের কাছে ‘অপহরণকারীদের’ নাম দিলেন মেহুলের আইনজীবী, তদন্ত শুরু অ্যান্টিগায়

অ্যান্টিগার প্রধানমন্ত্রী বলেছেন, মেহুলের অপহরণের অভিযোগ যদি সত্যি হয়, তা হলে তার দ্রুত তদন্ত করা প্রয়োজন। বিষয়টি গুরুতর।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ০৯:৪৮
Share: Save:

পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করল রয়্যাল পুলিশ অব অ্যান্টিগা অ্যান্ড বারবুডা। কয়েক দিন আগে অ্যান্টিগা থেকে হঠাৎই উধাও হয়ে যান মেহুল। তাঁর খোঁজ মেলে প্রতিবেশী ডমিনিকায়। অ্যান্টিগা বলে, ডমিনিকায় পালিয়ে গিয়েছেন মেহুল। পাল্টা মেহুলের আইনজীবীরা দাবি করেন, অপহরণ করা হয়েছে মেহুলকে। মেহুলের আইনজীবীদের সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে।

অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন স্থানীয় সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ‘‘মেহুলের আইনজীবীদের অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু হয়েছে। অপহরণকারীদের নাম ইতিমধ্যে পুলিশের কাছে জমা দিয়েছেন মেহুলের আইনজীবী। যদি মেহুলের অভিযোগ সত্যি হয়, তা হলে বিষয়টি গুরুতর। দ্রুত এর তদন্ত করে অপরাধীদের চিহ্নিত করা হবে। পুলিশ বর্তমানে গুরুত্ব সহকারে পুরো ঘটনার তদন্ত করছে।’’

অন্য একটি সংবাদ মাধ্যমে অ্যান্টিগার বিরোধী নেতা আবার অপহরণের তত্ত্ব ও ঘটনাক্রম নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন। তিনি বলেছেন, ২৩ মে রাত ১০টা নাগাদ ডমিনিকায় আসেন মেহুল। কিন্তু মেহুলের পরিবার ও তাঁর কর্মীরা বলেছেন ২৩ মে, অর্থাৎ সেই একই দিনে বিকেল ৫টা পর্যন্ত মেহুলকে দেখা গিয়েছিল অ্যান্টিগায়, নিজের বাড়িতেই। মাত্র ৪-৫ ঘণ্টার মধ্যে প্রায় দুশো কিমি পথ কী করে পেরিয়ে গেলেন মেহুল? জলপথে এই দূরত্ব পার করা তো বেশ কঠিন।

মেহুলের আইনজীবীরা আগাগোড়া বলে আসছেন, অ্যান্টিগা থেকে অপহরণ করা হয়েছে মেহুলকে। জলি হারবার বন্দর থেকেই অপহরণ করে ডমিনিকায় আনা হয়। যদি অনুপ্রবেশের অভিযোগে আদালত এখনও মেহুলকে কোনও রকম ছাড় দেয়নি। শরীরে একাধিক ক্ষত নিয়ে আহত মেহুল ভর্তি আছেন হাসপাতালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PNB Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE