Advertisement
২১ জুলাই ২০২৪
Canada’s Biggest Gold Heist

কানাডায় কোটি কোটি টাকার সোনা চুরির ঘটনায় গ্রেফতার আরও এক ভারতীয় বংশোদ্ভূত!

পুলিশ সূত্রে খবর, দিন দুয়েক আগে টরেন্টো বিমানবন্দর থেকে অর্চিত গ্রোভার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ভারত থেকে কানাডায় গিয়েছিলেন তিনি। তাঁর নামে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল পুলিশ।

Another Indian-Origin man arrested in Canada\\\\\\\'s Biggest Gold Heist

ধৃত ভারতীয় বংশোদ্ভূত অর্চিত গ্রোভার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১০:০৫
Share: Save:

কানাডার ইতিহাসে সবচেয়ে বড় সোনা চুরির ঘটনায় আরও এক ভারতীয় বংশোদ্ভূতকে গ্রেফতার করল পুলিশ। এর আগে আরও দুই ভারতীয় বংশোদ্ভূতকে গ্রেফতার করেছিল কানাডার পিল রিজিয়োনাল পুলিশ। সূত্রের খবর, ৩৬ বছর বয়সি ভারতীয় বংশোদ্ভূতকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় গ্রেফতারের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়।

পুলিশ সূত্রে খবর, দিন দুয়েক আগে টরেন্টো বিমানবন্দর থেকে অর্চিত গ্রোভার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়। ভারত থেকে কানাডায় গিয়েছিলেন তিনি। তাঁর নামে আগেই গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে তাঁকে ধরার জন্য বিমানবন্দরে ফাঁদ পাতা হয়েছিল। বিমানবন্দরে নামতেই তাঁকে গ্রেফতার করা হয়।

২০২৩ সালে ১৭ এপ্রিল কানাডার ইতিহাসে ঘটে যায় সবচেয়ে বড় সোনা চুরির ঘটনা। সে দিন টরেন্টো এক বিমানবন্দরের লকার থেকে চুরি গিয়েছিল। কোটি কোটি টাকা মূল্যের সোনা চুরি যায়। লকারে থাকা দু’কোটি ২০ লক্ষ ডলার মূল্যের সোনা এবং বৈদেশিক মুদ্রার একটি কন্টেনার ছিল। সুইৎজ়ারল্যান্ডের জুরিখ থেকে কন্টেনারটি এসেছিল কানাডায়। সেই কন্টেনারই চুরি যায়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই চুরির ঘটনার নেপথ্যে একটি বড় চক্র কাজ করেছে। লকার থেকে ভুয়ো কাগজপত্র দেখিয়ে চোরেরা এই কাণ্ড ঘটিয়েছিল।

উল্লেখ্য, মাস খানেক আগে অন্টারিও থেকে পরমপাল সিধু এবং অমিত জালোটা নামে দু’জন ভারতীয় বংশোদ্ভূতকে গ্রেফতার করেছিল পুলিশ। এ ছাড়াও এই মামলার সঙ্গে জড়িত আম্মাদ চৌধুরি, আলি রাজা এবং প্রসাথ পরমালিঙ্গমকে গ্রেফতার করা হয়েছিল। পুলিশ সূত্রে খবর, তাঁদের জেরা করেই অর্চিতের নাম পাওয়া যায়। তার পর তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

canada arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE