Advertisement
২০ এপ্রিল ২০২৪
Apple Watch

Apple Watch: দুর্ঘটনায় গুরুতর আহত বাইকচালক, অ্যাম্বুল্যান্স ডেকে প্রাণ বাঁচাল অ্যাপল ঘড়ি!

রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার হয়েছিলেন বছর চব্বিশের মহম্মদ ফিতরি। রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কুয়ালালামপুর শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ০৯:৩২
Share: Save:

দুর্ঘটনায় আহত এক ব্যক্তিকে দেখে যখন পথচলতি মানুষ দেখেও না দেখার ভান করে পাশ কাটিয়ে যাচ্ছিলেন, ‘মানবিকতার মুখ’ হয়ে উঠল এক ইলেকট্রনিক গ্যাজেট। আর তার কারণেই শেষমেশ প্রাণ বাঁচল ওই ব্যক্তির।

রাস্তায় বেরিয়ে দুর্ঘটনার শিকার হয়েছিলেন বছর চব্বিশের মহম্মদ ফিতরি। তাঁর বাইকের সঙ্গে একটি ভ্যানের মুখোমুখি ধাক্কা লাগে। রাস্তায় ছিটকে পড়ে তৎক্ষণাৎ জ্ঞান হারান তিনি। তাঁকে সহযোগিতা না করে উল্টে ভ্যানচালক সেখান থেকে চম্পট দেন। এমনকি ফিতরিকে রাস্তায় পড়ে থাকতে দেখেও কেউ সাহায্যের হাত বাড়িয়ে দেননি বলে অভিযোগ। নিদেনপক্ষে তাঁকে হাসপাতালে পৌঁছে দেওয়ার তাগিদও দেখাননি কেউ। পথচলতি মানুষ যেখানে এক দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তিকে দেখে মুখ ফিরিয়ে নিয়েছেন, সেখানে ‘ত্রাতা’ হয়ে উঠল ফিতরিরই হাতে থাকা অ্যাপল ঘড়িটি।

স্থানীয় সংবাদমাধ্যম লিয়ানহে ওয়ানবাও-কে ফিতরি জানিয়েছেন, তাঁর হাতে থাকা ঘড়িটি বার্তা পাঠায় আপৎকালীন পরিষেবায়। শুধু তাই নয়, তাঁর প্রেমিকা-সহ বেশ কয়েক জন পরিচিতের কাছে জরুরি বার্তা পাঠিয়েছিল সেটি। সেই বার্তা পেয়েই অ্যাম্বুল্যান্স ঘটনাস্থলে এসে ফিতরিকে উদ্ধার করে।

জানা গিয়েছে, অ্যাপল-এর সিরিজ ৪ মডেল পরে ছিলেন ফিতরি। এই ঘড়ির একটি বিশেষত্ব হল ‘ফল ডিটেকশন ফিচার’। এই বৈশিষ্টই সক্রিয় হয়ে গিয়েছিল ফিতরির হাতে থাকা অ্যাপল ঘড়িটির। যা তাঁর প্রাণ বাঁচাতে সাহায্য করেছে।

ঘটনাটি ২৫ সেপ্টেম্বরের। সিঙ্গাপুর সিভিল ডিফেন্স ফোর্স (এসসিডিএফ) জানিয়েছে, স্থানীয় সময় রাত সওয়া ৮টা নাগাদ তাঁরা একটা বার্তা পান যে এক ব্যক্তি আং মো কিয়ো এলাকায় দুর্ঘটনার শিকার হয়েছেন। এবং সেই বার্তা এসেছিল সংশ্লিষ্ট ব্যক্তির হাতে থাকা ঘড়ি থেকে। সেই বার্তা পেয়েই তড়িঘড়ি ফিতরিকে উদ্ধার করে খু টেক পুয়াট হাসপাতালে ভর্তি করানো হয়। ফিতরি আপাতত আরোগ্যের পথে। শীঘ্রই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Apple Watch singapore Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE