Advertisement
১৪ জুলাই ২০২৪

গির্জার ছাদ ভেঙে নাইজেরিয়ায় মৃত ১০০

প্রতিদিনের মতো প্রার্থনা সারতে গির্জায় ভিড় জমিয়েছিলেন ভক্তরা। তার মধ্যে শিশু আর মহিলাদের সংখ্যাই ছিল বেশি। আচমকা ভিড়ের মধ্যেই হুড়মুড় করে ভেঙে পড়ল গির্জার ছাদ। শনিবার দক্ষিণ নাইজেরিয়ার উয়ো শহরে মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত ১০০ জন প্রাণ হারিয়েছেন।

সংবাদ সংস্থা
লাগোস শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৬ ০২:৩৬
Share: Save:

প্রতিদিনের মতো প্রার্থনা সারতে গির্জায় ভিড় জমিয়েছিলেন ভক্তরা। তার মধ্যে শিশু আর মহিলাদের সংখ্যাই ছিল বেশি। আচমকা ভিড়ের মধ্যেই হুড়মুড় করে ভেঙে পড়ল গির্জার ছাদ। শনিবার দক্ষিণ নাইজেরিয়ার উয়ো শহরে মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত ১০০ জন প্রাণ হারিয়েছেন। আহত বহু। তবে মৃতের সংখ্যা নিয়ে ধোঁয়াশা রয়েছে। ধ্বংসস্তূপের আড়ালে আরও অনেকে চাপা পড়ে রয়েছেন বলেই আশঙ্কা।

দুর্ঘটনার খবর পেয়েই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছন উদ্ধারকারী দল। পৌঁছন প্রশাসনিক কর্তারাও। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠান হয়। প্রার্থনার জমায়েতে সে দিন হাজির ছিলেন আকওয়া ওবাম প্রদেশের গর্ভনরও। তাঁকে অক্ষত অবস্থায় উদ্ধার করা গেলেও এখনও খোঁজ নেই অনেকেরই। প্রশাসন সূত্রে খবর, নাইজেরিয়ার উয়ো শহরে ওই গির্জার নির্মাণ কাজ চলছিল। শনিবারের অনুষ্ঠানের আগে তা শেষ করার কথা ছিল। প্রাথমিক তদন্তে অনুমান, তড়িঘড়ি কাজ শেষ করতে গিয়েই সম্ভবত দুর্ঘটনাটি ঘটেছে। অভিযোগ উঠছে নির্মাণকারী সংস্থার বিরুদ্ধেও। কাঁচামালের গুণমান ঠিক না থাকায় ছাদ ধসে পড়তে পারে। নাইজেরিয়ায় এই ধরনের ঘটনা আগেও ঘটেছে। শনিবারের ঘটনায় পূর্ণ তদন্তের আশ্বাস দিয়েছেন দেশের প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nigeria Church Collapse Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE