Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India-Bangladesh Relationship

নয়াদিল্লিতে প্রথম সফরে হাছান মাহমুদ

কূটনৈতিক শিবিরের বক্তব্য, চিন বা অন্য কোনও দেশের আগে প্রথম সফরে বিদেশমন্ত্রীকে নয়াদিল্লিতে পাঠিয়ে হাসিনা সরকার এই বার্তা দিতে চাইছে যে, প্রতিবেশী বলয়ে ভারতই তাদের অগ্রাধিকার।

An image of India-Bangladesh

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ০৮:৫৬
Share: Save:

ফের ক্ষমতায় বসার পরই ভারতের প্রতি ইতিবাচক বার্তা দিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম বিদেশ সফর হিসাবে নতুন বিদেশমন্ত্রী হাছান মাহমুদকে তিনি পাঠাচ্ছেন নয়াদিল্লি। ৭ ফেব্রুয়ারি ভারত সফরে এসে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে বৈঠকে বসার কথা হাছানের। আজ দুপুরে এ কথা জানান তিনি।

কূটনৈতিক শিবিরের বক্তব্য, চিন বা অন্য কোনও দেশের আগে প্রথম সফরে বিদেশমন্ত্রীকে নয়াদিল্লিতে পাঠিয়ে হাসিনা সরকার এই বার্তা দিতে চাইছে যে, প্রতিবেশী বলয়ে ভারতই তাদের অগ্রাধিকার। উল্লেখ্য, প্রাক্তন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে নয়াদিল্লি ও কলকাতার যোগাযোগ ভালই। নতুন বিদেশমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পরই হাছানকে অভিনন্দন বার্তা পাঠান জয়শঙ্কর। ঢাকায় ভারতের হাই কমিশনার প্রণয় বর্মা পরের দিন তাঁর মন্ত্রকে গিয়ে তাঁকে শুভেচ্ছা জানান। পাশাপাশি তিনি সাংবাদিকদের জানান, তাঁকে ভারত সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছেন জয়শঙ্কর। হাছানের ভারত সফরটি তিন দিনের হতে পারে। তবে সফরসূচি এখনও চূড়ান্ত হয়নি। আলোচ্য বিষয়বস্তুও ঠিক হয়নি। এ সব নিয়ে এখনও কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE