Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Office Hours

বদলে যাচ্ছে অফিসের সময়, ১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে এই নয়া নিয়ম

সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসে এই নতুন নিয়ম কার্যকর করা হবে।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্যই অফিসের সময়সূচিতে পরিবর্তন বলে জানা গিয়েছে।

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্যই অফিসের সময়সূচিতে পরিবর্তন বলে জানা গিয়েছে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ১৮:২০
Share: Save:

অফিসের সময়সূচিতে বদল আনল বাংলাদেশ সরকার। আগামী ১৫ নভেম্বর থেকে চালু হচ্ছে নতুন নিয়ম। সরকারি, আধা সরকারি, স্বশাসিত ও আধা স্বশাসিত প্রতিষ্ঠানের অফিস শুরু হবে সকাল ৯টা থেকে। চলবে বিকেল ৪টে পর্যন্ত। বাংলাদেশের সংবাদপত্র প্রথম আলো সূত্রে এমনটাই জানা গিয়েছে।

এত দিন এই সব অফিস চলত সকাল ৮টা থেকে দুপুর ৩টে পর্যন্ত। বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্যই অফিসের সময়সূচিতে পরিবর্তন বলে জানা গিয়েছে।

সোমবার বাংলাদেশে মন্ত্রিসভার বৈঠকে অফিসের সময়সূচি বদলের সিদ্ধান্ত নেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়। পরে সাংবাদিক বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানান মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

সচিব জানান যে, আর কয়েক দিন বাদেই শীত পড়বে। ফলে ১৫ নভেম্বর থেকে অফিসের সময় সকাল ৯টা থেকে চালু করা হবে। ব্যাঙ্কের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাঙ্ক এ ব্যাপারে ব্যবস্থা নেবে। বিচারবিভাগের ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে উচ্চ আদালত।

প্রসঙ্গত, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য গত ২৪ অগস্ট থেকে সে দেশের সব সরকারি, আধা সরকারি, স্বশাসিত ও আধা স্বশাসিত প্রতিষ্ঠানের অফিস চলছে সকাল ৮টা থেকে দুপুর ৩টে পর্যন্ত। স্বাভাবিক ক্ষেত্রে অফিসের সময় সকাল ৯টা থেকে বিকেল ৫টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE