Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

সান্তার বেশে হাসপাতালে ঢুকে শিশুদের চমকে দিলেন বারাক ওবামা

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২০ ডিসেম্বর ২০১৮ ১২:৫১
সান্তার বেশে বারাক ওবামা। ছবি: টুইটার।

সান্তার বেশে বারাক ওবামা। ছবি: টুইটার।

গাল ভরা সাদা দাড়ি নেই। তবে সেই সান্তাবুড়োর টুপিটা আছে। উপহারের ঝুলি পিঠে নিয়ে তিনি এগিয়ে চলেছেন। সামনে মোবাইল আর বড় বড় ক্যামেরার ফ্ল্যাশের ঝলকানি। ‘মেরি ক্রিসমাস! মেরি ক্রিসমাস’ বলতে বলতে তিনি হাঁটছেন।

ঠিক এই ভাবেই সান্তাবুড়োর বেশে ওয়াশিংটনের একটি হাসাপাতাল ঘুরে গেলেন প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট বারাক ওবামা। ঝুলি থেকে এক একটা উপহার বের করে তিনি চমকে দিলেন ওয়াশিংটনের চিলড্রেনস ন্যাশনাল হাসপাতালের কচিকাঁচাদের।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘তোমাদের সকলকে অনেক ধন্যবাদ’, হাসপাতালে বাচ্চাদের দেখা মাত্রই বলে উঠলেন বারাক ওবামা। কখনও মজার কথাবার্তা, কখনও আবার নাচ, কখনও আবার শিশুদের সঙ্গে কোলাকুলি করে তাঁদের বুকের বোঝা একটু হাল্কা করে দিলেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট।

Advertisement

বাচ্চাদের সঙ্গে দেখা করে এসেই টুইটারে ওবামা লিখলেন, ‘‘সুন্দর বাচ্চা আর তাদের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলার সুযোগ হল আজকে।’’ আর বললেন, ‘‘আমারও বাড়িতে দুই মেয়ে আছে। সেই পরিস্থিতিটা আমি ভাল ভাবেই বুঝতে পারি যখন ডাক্তার আর নার্সরা শিশুদের দেখভাল করেন।’’

আরও পড়ুন: বন্ধ হচ্ছে ‘ট্রাম্প ফাউন্ডেশন’

আরও পড়ুন: এইচ-৪ ভিসা নিয়ে মামলা শুরু

এখনও ওয়াশিংটনেই থাকেন আমেরিকার ৪৪তম প্রেসিডেন্ট। চমক তিনি বরাবরই দেন। প্রেসিডেন্ট থাকার সময়েও চমক দিতেন। এখনও তার অন্যথা হচ্ছে না। গত বছর এই সান্তারই বেশে বড় দিনে পৌঁছে গিয়েছিলেন একটি বাচ্চাদের স্কুলে। আর এই বছরে তিনি হাজির শিশুদের হাসপাতালে।

(আমেরিকা থেকে চিন, ব্রিকস থেকে সার্ক- সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

আরও পড়ুন

Advertisement