Advertisement
০৭ মে ২০২৪
Russia-Ukraine War

বাখমুটে ইউক্রেনের হামলায় মৃত্যু দুই রুশ সেনা কম্যান্ডারের, জানাল রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক

রবিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ইউক্রেনীয় সেনার হামলায় নিহত হয়েছেন চতুর্থ মোটরাইজড রাইফেল ব্রিগেডের কম্যান্ডার ভিয়াচেসলভ মাকারভ এবং অন্য একটি ইউনিটের ডেপুটি কম্যান্ডার ইয়েভজেনি ব্রভকো।

দীর্ঘ দিন ধরেই ভয়াবহ যুদ্ধ চলছে পূর্ব ইউক্রেনের বাখমুটে। ফাইল চিত্র।

দীর্ঘ দিন ধরেই ভয়াবহ যুদ্ধ চলছে পূর্ব ইউক্রেনের বাখমুটে। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কিভ শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৮:৪০
Share: Save:

দীর্ঘ দিন ধরেই ভয়াবহ যুদ্ধ চলছে পূর্ব ইউক্রেনের বাখমুটে। কখনও এগোচ্ছে রুশ বাহিনী, কখনও জমি পুনরুদ্ধার করছে ইউক্রেনীয় সেনা। এর মধ্যে মস্কো জানিয়েছে, ইউক্রেনের হামলায় তাদের দুই সেনা কম্যান্ডারের মৃত্যু হয়েছে বাখমুটে।

রবিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, ইউক্রেনীয় সেনার হামলায় নিহত হয়েছেন চতুর্থ মোটরাইজড রাইফেল ব্রিগেডের কম্যান্ডার ভিয়াচেসলভ মাকারভ এবং অন্য একটি ইউনিটের ডেপুটি কম্যান্ডার ইয়েভজেনি ব্রভকো। সেনা কম্যান্ডারের মৃত্যুর খবর সাধারণত প্রকাশ্যে আনে না মস্কো। সেই জায়গায় দাঁড়িয়ে এই ব্যতিক্রমকে তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

গত শুক্রবার মস্কোর তরফে জানানো হয়, ইউক্রেনের হামলার মাত্রা আচমকা বেড়ে যাওয়ায় বাখমুটের উত্তরে পিছু হঠতে বাধ্য হয়েছে তারা। তবে রাশিয়াও সব পরিস্থিতির জন্য প্রস্তুত বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মস্কোর দাবি, বাখমুটকে হস্তগত করা গেলে কিভের প্রতিরক্ষা ব্যবস্থাকে ঝাঁঝরা করে দেওয়া যাবে। ডনবাসের শিল্পতালুকের দিকেও রুশ বাহিনীর অগ্রগতি হবে। অন্য দিকে, কিভের বক্তব্য, বাখমুটে যুদ্ধ চালিয়ে যাওয়া হবে। তাঁদের হামলায় রীতিমতো চাপে রাশিয়ার সেরা ইউনিট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Russia-Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE