Advertisement
০৩ মে ২০২৪
Bear Attack

ভালুকের তাড়া খেয়ে গাছে উঠলেন, পিছু পিছু ভালুকও উঠে পড়ল! তার পর?

জঙ্গলের ভিতরে এক ব্যক্তি আচমকাই ভালুকের মুখোমুখি হয়েছিলেন। তাঁকে দেখে ভালুকটি আক্রমণাত্মক হয়ে ওঠে।

bear attack

ভালুকের আক্রমণ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৭:৩০
Share: Save:

ভালুক আক্রমণ করলে সেটির হাত থেকে রেহাই পাওয়া ‘ভাগ্যের’ ব্যাপার। সম্প্রতি একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

জঙ্গলের ভিতরে এক ব্যক্তি আচমকাই ভালুকের মুখোমুখি হয়েছিলেন। তাঁকে দেখে ভালুকটি আক্রমণাত্মক হয়ে ওঠে। ভালুকের হাত থেকে নিজেকে বাঁচাতে প্রাণপণে দৌড়ে একটি গাছে উঠে পড়েন তিনি। কিন্তু ভালুকও নাছোড়। পিছু পিছু ধাওয়া করে ওই ব্যক্তির।

তিনি গাছের ডাল ধরে ঝুলে পড়েন যাতে ভালুক তাঁর নাগাল না পায়। কিন্তু বিশালাকার সেই ভালুক গাছের গুঁড়ি ধরে সোজা হয়ে দাঁড়িয়ে পড়তেই অনায়াসে ওই ব্যক্তির পায়ের নাগাল পেয়ে যায়। তাঁর একটা পা কামড়ে ধরার চেষ্টা করে। ওই ব্যক্তি তখন চিলচিৎকার করছিলেন প্রাণে বাঁচার জন্য। তা ছাড়া চিৎকার করে ভালুকটিকে ভয় দেখানোরও চেষ্টা করছিলেন। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

এর পর লোকটি আরও একটু উঁচুতে ওঠেন। ভালুকও গাছের গা আঁকড়ে উঠতে শুরু করে। মাটি থেকে গাছের গা বেয়ে ৫ ফুট পর্যন্ত উঠে পড়ে সেটি। লোকটিও আরও উপরে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু না পেরে ভালুকের মুখে পা দিয়ে বার বার আঘাত করার চেষ্টা করেন। বেশ কয়েক বার আঘাত করার পর ভালুকটি সেখান থেকে চলে যায়। কপালজোরে বেঁচে যান ওই ব্যক্তি। তবে এই ঘটনার যে ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, তা দেখে শিউরে উঠতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bear Attack bear
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE