Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nepal

Bengal Photographer: শুটিং-এর জন্য ডলারের প্রিন্ট আউট নিয়ে গিয়ে নেপালে জেলবন্দি বাংলার যুবক

গ্রেফতারের পর ২০ দিন তাঁকে আদালতে হাজির না করে তাঁর উপর শারীরিক অত্যাচারও করা হয়। তাঁর ছবির বিষয় ছিল ‘টাকাই সব নয়’।

ছবি: সংগৃহিত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২২ ২৩:১১
Share: Save:

একটি শর্টফিল্মের শুটিং-এর জন্য নেপালে গিয়েছিলেন হাওড়ার সালকিয়ার বাসিন্দা দুর্লভ রায়চৌধুরী। সঙ্গে ছিল প্রিন্ট আউট নেওয়া ১০০ ডলার নোটের বেশ কিছু প্রতিলিপি। আর তার জেরেই বিপদে পড়েছেন তিনি। জাল নোট বহন করার দায়ে নেপালে জেলবন্দি দুর্লভ। নেপালের ঝাপা জেল থেকে সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, তাঁর মামলার পরবর্তী শুনানি ২৫ মে। তাঁর আশা ওই দিন তিনি ছাড়া পাবেন। কারণ বেআইনি কিছু করেননি তিনি বলে ফোনে দাবি করেছেন দুর্লভ। বিষয়টি নিয়ে পিটিআই কলকাতার নেপালি কনসাল জেনারেলের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, এ বিষয়ে তাঁর কাছে কোনও তথ্য নেই। নিজেকে একটি সংস্থার চিত্রগ্রাহক হিসাবে দাবি করা দুর্লভ জানান, তাঁকে ২৪ নভেম্বর গ্রেফতার করা হয়। তাঁর কাছ থেকে ২৩০টি ১০০ ডলার নোটের প্রিন্ট আউট উদ্ধার হয়।

হাওড়ার যুবকের দাবি, ফরেনসিক পরীক্ষায় আসল টাকার সঙ্গে কোনও মিল না পেলেও তাঁকে আটকে রাখা হয়। এমনকি, গ্রেফতারের পর ২০ দিন তাঁকে আদালতে হাজির না করে তাঁর উপর শারীরিক অত্যাচারও করা হয়। তাঁর ছবির বিষয় ছিল ‘টাকাই সব নয়’। সেই কারণেই তিনি ওই প্রিন্ট আউট করা নোটগুলি নিয়ে গিয়েছিলেন।আপাতত আদালতের রায়ের দিকেই তাকিয়ে দুর্লভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nepal arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE