Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Joe Biden

মুসলিমরা আমার সরকারকে শক্তিশালী করেছে, ইদে সম্প্রীতির বার্তা বাইডেনের

ওয়াশিংটন ডিসি থেকে বহু হাজার মাইল দূরে মঙ্গলবার এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতাও বলেন, বিভেদের রাজনীতি তিনি পছন্দ করেন না।

জো বাইডেন।

জো বাইডেন।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৩ মে ২০২২ ১৬:২৩
Share: Save:

ওয়াশিংটনের হোয়াইট হাউসে আয়োজিত ইদ অল ফিতরের পার্টিতে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ঐক্য ও সম্প্রীতির বার্তা দিলেন। তিনি বলেন, মুসলিমরা তাঁর সরকারকে শক্তিশালী বানিয়েছে, তিনি নিজে তাঁর শাসনকালে প্রথম বিদেশ বিষয়ক রাষ্ট্রদূত হিসেবে একজন মুসলিমকে বেছে নিয়েছেন। কারণ তিনি আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করেন।

বাইডেন অবশ্য সেখানেই থামেননি। ওই পার্টিতেই হাজারও করতালির মধ্যে বলে গিয়েছেন, মুসলিমরা এখনও তাঁদের ধর্মের জন্য সারা পৃথিবীতে নানারকম প্রতিকূল পরিস্থিতির শিকার হন। তবে এ কথা স্বীকার করতে তাঁর কোনও দ্বিধা নেই যে, এই সংখ্যালঘুরা তাঁর সরকারের শক্তিও। আর তিনি মনে করেন, ধর্ম কখনওই কোনও ভেদাভেদের কারণ হতে পারে না। তাঁর নিজের দেশে এই মনোভাব এখনও কিছুটা দূর হওয়া প্রয়োজন বলে মনে করেন তিনি। তবে গোটা বিশ্বে আরও বেশি কাজ বাকি।

ওয়াশিংটন ডিসি থেকে বহু হাজার মাইল দূরে মঙ্গলবার এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতাও বলেন, বিভেদের রাজনীতি তিনি পছন্দ করেন না। তাই যাঁরা বিভাজন করতে চায় তাঁদের সরিয়ে রাখাই তাঁর লক্ষ্য। কারণ তিনি মনে করেন সবারই পরমতসহিষ্ণু হওয়া উচিত। ধর্ম আসলে আমাদের তা-ই শেখায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Biden Mamata Banerjee Eid al-Fitr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE