Advertisement
০১ মে ২০২৪
Bird Hit Flight

মাঝ আকাশে উইন্ডস্ক্রিন ভেঙে ঢুকে গেল পাখি! সেই অবস্থাতেই বিমান চালালেন পাইলট

যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা যাচ্ছে ককপিটে বসে রয়েছেন পাইলট। বিমানের উইন্ডস্ক্রিন ভেদ করে ঝুলছে বড় একটি পাখি। পাইলটের চোখেমুখে রক্তের ছিটে।

bird hit plane

বিমানের উইন্ডস্ক্রিনে আটকে বিশাল পাখি। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৪:০৯
Share: Save:

বিমানে পাখির ধাক্কার ঘটনা মাঝেমধ্যেই শোনা যায়। তাতে পাখির মৃত্যু হয়। আবার কখনও কখনও বিমানও ক্ষতিগ্রস্ত হয়। সে ক্ষেত্রে বিমানবন্দর থেকে ওড়ার পর পরই এমন ঘটনা যদি ঘটে, তা হলে বিমানকে জরুরি ভিত্তিতে নামিয়ে আনা হয়। এমন ঘটনার কথাও শোনা যায়।

কিন্তু বিমানের উইন্ডস্ক্রিনে ধাক্কা লাগার পর সেই উইন্ডস্ক্রিন ভেদ করে পাখি ঢুকে যাওয়ার ঘটনা খুব কমই শোনা গিয়েছে। তেমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। সেই ঘটনার একটি ভিডিয়োও সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। রাশিয়া টুডে-র প্রতিবেদন অনুযায়ী, ইকুয়েডরে একটি বিমানে এমন ঘটনা ঘটেছে।

তবে উল্লেখযোগ্য যে বিষয়টি তা হল, শুধু উইন্ডস্ক্রিনে ধাক্কা খেয়ে পাখিটি পড়ে যায়নি। বিমানের উইন্ডস্ক্রিনে সেটি আটকে যায়। পাখিটির দেহের বেশির ভাগ অংশ উইন্ডস্ক্রিন ভেদ করে ঢুকে যায়। শুধু মাথাটি বাইরে ছিল। মাঝ আকাশে এমন ঘটনাতেও মাথা ঠান্ডা রেখেছিলেন পাইলট এরিয়েল ভ্যালিয়েন্তে। রাশিয়া টু়ডে-র প্রতিবেদন অনুযায়ী, পাইলট ভ্যালিয়েন্তে ওই অবস্থাতেই বিমানটি চালিয়ে যান। শুধু ঝুঁকি নিয়ে চালানোই নয়, বিমানটিকে যাত্রী-সহ নিরাপদে নামিয়েওছেন। এই ঘটনায় পাইলট আহত হননি বলেও ওই প্রতিবেদনে বলা হয়েছে।

যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, সেখানে দেখা যাচ্ছে ককপিটে বসে রয়েছেন পাইলট। বিমানের উইন্ডস্ক্রিন ভেদ করে ঝুলছে বড় একটি পাখি। পাইলটের চোখেমুখে রক্তের ছিটে। বিমানে ধাক্কায় পাখিটির মৃত্যু হয়েছিল। সেটির দেহ থেকে রক্ত চুঁইয়ে পাইলটের গায়ে পড়ছিল। আর সেই অবস্থাতেই বিমান চালাচ্ছেন তিনি। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bird Airplane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE