Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Turkey Blast

তুরস্কের ইস্তানবুলে আত্মঘাতী বোমারুর হানা, নিহত ৬, জখম ৫০ জনেরও বেশি

বিস্ফোরণের সময় বিকট শব্দ শোনা গিয়েছিল বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। তাঁরা জানিয়েছেন, আচমকাই বিকট শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যেই চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। 

ইস্তানবুলে বিস্ফোরণ।

ইস্তানবুলে বিস্ফোরণ। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৯:৩৬
Share: Save:

বিস্ফোরণে কাঁপল তুরস্কের রাজধানী ইস্তানবুল। রবিবার শহরের ব্যস্ততম একটি রাস্তায় বিস্ফোরণ ঘটেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ছ’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন অন্তত ৫৪। সংবাদ সংস্থা এএফপি সূত্রে এমনটাই জানা গিয়েছে। বিস্ফোরণের কারণ প্রথমে জানা না গেলেও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান পরে জানান, আত্মঘাতী বোমারুর দ্বারা এই হামলা চালানো হয়েছে।

বিস্ফোরণের কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, অ্যাম্বুল্যান্স, দমকল বাহিনীর গাড়ি। বিস্ফোরণের সময় বিকট শব্দ শোনা গিয়েছিল বলে দাবি করেছেন প্রত্যক্ষদর্শীরা। তাঁরা জানিয়েছেন, আচমকাই বিকট শব্দ শোনা যায়। মুহূর্তের মধ্যেই চারদিক কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায় এলাকায়।

সংবাদ সংস্থা সূত্রে খবর, স্থানীয় সময় রবিবার বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে। জখমদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের সময় ওই এলাকায় ভিড় ছিল বলে জানা গিয়েছে। সেখানে বহু স্থানীয় মানুষ ও পর্যটকের সমাগম ছিল। রাস্তার পাশে সারিবদ্ধ ভাবে বেশ কয়েকটি দোকানও ছিল।

সংবাদ সংস্থা সূত্রে খবর, বিস্ফোরণের পর গোটা এলাকা ঘিরে রাখা হয়েছে। জোরদার করা হয়েছে নিরাপত্তা। প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান জানান, এখনও পর্যন্ত নিশ্চিতভাবে জঙ্গি হানা বলা না গেলেও, সেই রকমই মনে হচ্ছে। আত্মঘাতী বোমা হানার সঙ্গে যাঁরা জড়িত তাঁদের খুঁজে বার করার কাজ ইতিমধ্যেই শুরু করে দেওয়া হয়েছে। জড়িতদের উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Turkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE