Advertisement
২৫ এপ্রিল ২০২৪
United Kingdom

উল্লেখযোগ্য ভাবে কমেছে সংক্রমণ, স্কুল পড়ুয়াদের মাস্ক পরায় শিথিলতা আনতে চাইছে ব্রিটেন

আগামী সোমবার ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এই ঘোষণা করতে পারেন বলে জানা গিয়েছে।

ক্লাসে মাস্ক পরে রয়েছে পড়ুয়ারা।

ক্লাসে মাস্ক পরে রয়েছে পড়ুয়ারা। ছবি—রয়টার্স।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১৬:১১
Share: Save:

আগামী দিনে ব্রিটেনের সেকেন্ডারি স্কুলের পড়ুয়াদের মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে না। বরিস জনসন সরকার এ নিয়ে চিন্তাভাবনা করছে বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন সে দেশের শিক্ষা সচিব গ্যাভিন উইলিয়ামসন। আগামী সোমবার ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন এই ঘোষণা করতে পারেন বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে। তবে বিধিনিষেধ শিথিল করা হলেও তা ১৭ মে-র আগে হবে না বলেই জানিয়েছেন উইলিয়ামসন।

সামাজিক দূরত্বের নিয়ম মেনে চলতে পারলে সে দেশের স্কুলে এখন মাস্ক না পরলেও চলে। যদিও করিডর, কমিউনিটি হলে পড়ুয়াদের মাস্ক পরতে বলা হয়। উইলিয়ামসন ওই সংবাদমাধ্যমে বলেছেন, ‘‘সংক্রমণ হার ধারাবাহিক ভাবে কমছে। আমাদের টিকাকরণ কর্মসূচিও সফল ভাবে হচ্ছে। সে জন্যই ভবিষ্যতের পদক্ষেপ হিসাবে পড়ুয়াদের মাস্কে মুখ ঢেকে রাখা বাধ্যতামূলক থাকবে না। আর মাস্ক না থাকলে পড়ুয়া এবং শিক্ষকদের মধ্যে যোগযোগে সুবিধা হয়।’’ প্রসঙ্গত, ব্রিটেনে এখন দৈনিক সংক্রমণ দু’হাজারের নীচে থাকছে।

যদিও সে দেশের শিক্ষক ইউনিয়নগুলি এই পদক্ষেপের বিরোধিতা করেছে। তাদের মতে আরও কিছু দিন মাস্ক পর বাধ্যতামূলক থাকা উচিত। এ নিয়ে উইলিয়ামসনকে একটি চিঠি পাঠানো হয়েছে বলেও জানিয়েছেন সে দেশের ন্যাশনাল এডুকেশন ইউনিয়নের নেতা কেভিন কোর্টনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

United Kingdom Coronavirus Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE