Advertisement
০৫ অক্টোবর ২০২২
Prince Andrew

১০০ কোটি টাকা দিয়ে মামলা থেকে মুক্তি অ্যান্ড্রুর

আমেরিকার এক আদালতে অ্যান্ড্রুর বিরুদ্ধে নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ এনে মামলা করেছিলেন ভার্জিনিয়া জিওফ্রে নামে এক মহিলা।

রাজপুত্র অ্যান্ড্রু।

রাজপুত্র অ্যান্ড্রু।

শ্রাবণী বসু
লন্ডন শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৮:০৭
Share: Save:

বিপুল অঙ্কের অর্থ দিয়ে যৌন হেনস্থার মামলা আদালতের বাইরে মিটিয়ে নিলেন ব্রিটেনের রাজকুমার অ্যান্ড্রু। রাজপরিবার সূত্রের খবর, যুবরাজ চার্লস এবং পরিবারের অন্য সদস্যদের চাপেই এই সিদ্ধান্ত নিয়েছেন অ্যান্ড্রু।

আমেরিকার এক আদালতে অ্যান্ড্রুর বিরুদ্ধে নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগ এনে মামলা করেছিলেন ভার্জিনিয়া জিওফ্রে নামে এক মহিলা। রাজকুমারের কাছ থেকে এক কোটি পাউন্ডের (একশো কোটি টাকা) বিনিময়ে সেই মামলা তুলে নিতে সম্মত হয়েছেন ভার্জিনিয়া। তাঁর আইনজীবী জানিয়েছেন, প্রতিশ্রুত অর্থ হাতে পেলেই তাঁরা আদালতে মামলা খারিজ করে দেবেন। তা ছাড়া, আরও বেশ কিছু অর্থ একটি আমেরিকান স্বেচ্ছাসেবী সংস্থাকে ‘অনুদান’ দেবেন অ্যান্ড্রু। যৌন হেনস্থার শিকার যে সব নাবালিকা, তাঁদের সাহায্যার্থে সেই স্বেচ্ছাসেবী
সংস্থাটি শুরু করেছেন ভার্জিনিয়া। রানির কাছ থেকে বছরে আড়াই লক্ষ পাউন্ড (আড়াই কোটি টাকা) ‘বৃত্তি’ পান রাজকুমার।

এ বছর রানি দ্বিতীয় এলিজ়াবেথের শাসনকালের প্ল্যাটিনাম জুবিলি, অর্থাৎ ৭০ বছর পূর্তি উৎসব। উৎসবের এই আবহে ছায়া ফেলছিল অ্যান্ড্রুর বিরুদ্ধে নাবালিকাকে হেনস্থার অভিযোগ। মৃত আমেরিকান ধনকুবের জেফ্রি এপস্টাইনের মাধ্যমে ভার্জিনিয়ার সঙ্গে আলাপ হয়েছিল অ্যান্ড্রুর। ভার্জিনিয়া তখন নাবালিকা। তিনি অ্যান্ড্রুর বিরুদ্ধে মামলা করার সময়ে আদালতে দাবি করেন, তাঁর ইচ্ছার বিরুদ্ধে তাঁর সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হন ব্রিটিশ রাজকুমার। অ্যান্ড্রু অবশ্য সব সময়েই এই অভিযোগ অস্বীকার করে এসেছেন। ভার্জিনিয়ার আইনজীবী জানিয়েছেন, ‘ক্ষতিপূরণ’ দিলেও তাঁর মক্কেলের কাছে কোনও অনুতাপ প্রকাশ করেননি অ্যান্ড্রু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.