Advertisement
১৩ জুলাই ২০২৪
Sweden

Sweden: সুইডেনে অগ্নিকাণ্ডের কবলে ৩০০ যাত্রী-সহ লঞ্চ! কপ্টার পাঠিয়ে চলছে উদ্ধারকাজ

যে লঞ্চে আগুন লেগেছে, তার নাম স্টেনা স্ক্যান্ডিকা। সুইডেনের দক্ষিণ-পূর্বে গোটস্কা স্যানডন দ্বীপের কাছে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
স্টকহলম শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ১৯:০৫
Share: Save:

সুই়ডেনে যাত্রিবোঝাই লঞ্চে অগ্নিকাণ্ড। অন্তত ৩০০ জন যাত্রী নিয়ে সমুদ্রে যাত্রা করা একটি লঞ্চে আগুন লেগেছে বলে জানানো হয়েছে সুইডেনের মেরিটাইম কর্তৃপক্ষের তরফে। লঞ্চে আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজ শুরু করেছে প্রশাসন।

সুইডিশ কর্তৃপক্ষ সূত্রে খবর, ছোট যানবাহন পরিবহণকারী যে লঞ্চে আগুন লেগেছে, তার নাম স্টেনা স্ক্যান্ডিকা। সুইডেনের দক্ষিণ-পূর্বে গোটস্কা স্যানডন দ্বীপের কাছে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ওই ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর মেলেনি। আগুন লাগার কারণ জানা যায়নি এখনও।

সংবাদ সংস্থা এএফপি-কে সুইডিশ মেরিটাইম কর্তৃপক্ষের মুখপাত্র জোনাস ফ্রাজেন বলেন, ‘‘লঞ্চের যে জায়গায় গাড়ি রাখা হয়, সেখানেই আগুন লেগেছে।’’ তিনি জানান, উদ্ধারে নেমে ইতিমধ্যেই তিনটি হেলিকপ্টার এবং সাতটি জাহাজ পাঠানো হয়েছে। আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে উপকূলে। পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে বলেই জানিয়েছেন লিজা মজর্নিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sweden Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE