Advertisement
০২ মে ২০২৪
PM Modi America Visit

‘মোদীই অনুপ্রেরণা’, আমেরিকায় গাড়ির নম্বরপ্লেটে তাঁর নাম নিয়ে ঘুরছেন ভারতীয় বংশোদ্ভূত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমেরিকা সফরকে ঘিরে সেখানে প্রবাসী ভারতীয়দের মধ্যে আলাদা উন্মাদনা চোখে পড়ছে। মোদীর এক প্রবাসী ভক্ত তাঁর গাড়িতে মোদীর নামের নম্বরপ্লেট বসিয়েছেন।

Car number plate shows name of Narendra Modi in the US.

প্রবাসী ভারতীয়ের গাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (বাঁ দিকে)-র নামের নম্বরপ্লেট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১২:১৯
Share: Save:

আগামী সপ্তাহে আমেরিকা সফরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে তাঁকে স্বাগত জানাতে তৈরি হোয়াইট হাউস। আমেরিকায় প্রবাসী ভারতীয়দের মধ্যেও মোদীর সফর নিয়ে উন্মাদনা কম নয়। প্রধানমন্ত্রীর এক প্রবাসী ভক্তকে দেখা গেল, নিজের গাড়িতে মোদীর নামের নম্বরপ্লেট বসিয়েছেন। গাড়ির পিছনে আয়তাকার সেই নম্বরপ্লেটে গোটা গোটা অক্ষরে লেখা নরেন্দ্র মোদীর সংক্ষিপ্ত নাম, ‘এন মোদী’।

গাড়ির মালিক রাঘবেন্দ্র মেরিল্যান্ডের বাসিন্দা। মোদীর আমেরিকা সফরের আগে তাঁর গাড়িটির ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সংবাদমাধ্যমে তিনি বলেছেন, ‘‘নরেন্দ্র মোদী আমার অনুপ্রেরণা। আমি এই নম্বরপ্লেট ২০১৬ সালে নিয়েছিলাম। মোদী আমাকে আমার দেশের জন্য, সমাজের জন্য এবং সারা পৃথিবীর জন্য ভাল কিছু করতে উদ্বুদ্ধ করেন। তিনি এখানে আসছেন, আমি অধীর আগ্রহে তাঁকে স্বাগত জানানোর জন্য অপেক্ষা করে আছি।’’

মোদীর সফরের আগে হোয়াইট হাউসের বাইরেও ভারতের তেরঙা উড়তে দেখা গিয়েছে। আগামী সপ্তাতে ২১ থেকে ২৩ জুন আমেরিকায় থাকবেন মোদী। সেখানে তিনি আমেরিকার কংগ্রেসের বৈঠকেও যোগ দেবেন। আমেরিকার বিশিষ্ট রাজনীতিবিদ এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বের সঙ্গে দেখা করবেন তিনি। প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেনের সঙ্গে তিনি নৈশভোজে যোগ দেবেন।

আমেরিকায় পা রাখার পর মোদীকে কী ভাবে স্বাগত জানানো হবে, তার প্রস্তুতি মহড়া চলছে হোয়াইট হাউসে। ছোটরা তাতে অংশ নিয়েছে। প্রবাসী ভারতীয়দের মধ্যেও মোদীর সফর ঘিরে উৎসাহ চোখে পড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi PM Modi Number plate
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE