Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ অক্টোবর ২০২১ ই-পেপার

Viral: বাজারে আগুন লাগালেন এক মহিলা, পরে মিশে গেলেন মানুষের ভিড়ে

সংবাদ সংস্থা
আবুজা (নাইজিরিয়া) ২৭ জুলাই ২০২১ ১৫:৩২
ছবি: টুইটার থেকে নেওয়া

ছবি: টুইটার থেকে নেওয়া

সুপার মার্কেটে ঢুকে লাইটার দিয়ে আগুন ধরিয়ে দিলেন এক মহিলা। বেশ কয়েক মিনিট পরেই তাঁকে দেখা গেল বাজারের বাইরে। দুই সঙ্গীর সঙ্গে ভিড়ে মিশে যাচ্ছেন। বাজারের একটা অংশ দাউ দাউ করে জ্বলছে তখন। উদ্বিগ্ন দর্শকদের ভিড়ে মিশে যাওয়ার আগে মহিলাকে হাসতেও দেখা যায়। গোটা ঘটনাটিই ধরা পড়েছে সুপারমার্কেটের ভিতরে এবং বাইরে লাগানো সিসিটিভি ফুটেজে।

বহু জাতিক ওই শপিং সেন্টারটির নাম এবিয়ানো সুপারমার্কেট। নাইরোবির রাজধানী আবুজার ওই বিশাল বাজার চত্বরটির একটি বড় অংশ ১০ দিন আগেই ভয়াবহ অগ্নিকাণ্ডে নষ্ট হয়ে গিয়েছে। টানা এক দিন ধরে জ্বলছিল এবিয়ানো। আবুজা ছাড়াও আশপাশের বেশ কয়েকটি শহরের দমকল বাহিনীকে আসতে হয় আগুন নেভাতে।

Advertisement

আগুন লাগার কারণ জানতে সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছিল তদন্তকারী পুলিশ। সেখানেই ধরা পড়েছে টুকরো টুকরো দৃশ্যগুলি। যা জুড়ে দেখলে স্পষ্ট বোঝা যায়, ইচ্ছা করেই সুপারমার্কেটে আগুন লাগিয়েছিলেন ওই মহিলা। ভিডিয়োয় তাঁকে এবিয়ানোর দাহ্য পদার্থ বিভাগে অগ্নিসংযোগ করতে দেখা যায়। ওই বিভাগে গ্যাস সিলিন্ডারও রাখা ছিল। ফলে আগুন লাগাতেই তা দ্রুত ছড়িয়ে পড়ে।

কলো শার্ট এবং জিন্সের প্যান্ট পড়া ওই কৃষ্ণাঙ্গ তরুণীকে চিহ্নিত করেছে পুলিশ। তাঁকে ওইদিন আরও দু’জন সঙ্গীর সঙ্গে সুপারমার্কেটে ঢুকতে দেখা যায়। তবে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে তিনি কী করে লাইটার নিয়ে সুপারমার্কেটে ঢুকলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন

Advertisement