Advertisement
২৩ মে ২০২৪
China

Covid 19: চিনে ফের করোনা-ঝড়! বেজিংয়ের পানশালা থেকে হু হু করে ঘটল সংক্রমণ

চিনে ফের নতুন করে করোনা সংক্রমণের হদিশ মিলল। বেজিংয়ের একটি পানশালা থেকে সংক্রমণ ঘটেছে। সাংহাইয়ে গণটিকাকরণের নির্দেশ দিয়েছে প্রশাসন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১১:২৩
Share: Save:

ফের ভয় ধরাচ্ছে করোনাভাইরাস। চিনে নতুন করে দাপট দেখাতে শুরু করেছ এই মারণরোগ। রাজধানী বেজিংয়ে ব্যাপক হারে সংক্রমণ শুরু হয়েছে। একটি পানশালা এই সংক্রমণ বৃদ্ধির আঁতুড়ঘর বলে জানা গিয়েছে।

বেজিং প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, গত শুক্রবার নতুন করে যে ৬১ জনের শরীরে কোভিড সংক্রমণের হদিশ পাওয়া গিয়েছে, হয় তাঁরা হেভেন সুপারমার্কেট পানশালায় গিয়েছিলেন, নয়তো তাঁদের সঙ্গে ওই পানশালার কোনও যোগসূত্র ছিল। এ দিকে, নতুন করে সংক্রমণ বাড়ায় বেজিংয়ে কোভিড বিধিনিষেধ ফের কঠোর করা হয়েছে।

শনিবার দুপুর তিনটে পর্যন্ত পরিসংখ্যান অনুসারে জানা গিয়েছে, বেজিংয়ে নতুন করে ৪৬ জন কোভিডে সংক্রমিত হয়েছেন। আক্রান্ত সকলে নিভৃতবাসে রয়েছেন। তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। সব মিলিয়ে ওই পানশালা থেকে মোট ১১৫ জন আক্রান্ত হয়েছেন। তাঁদের সংস্পর্শে এসেছেন ৬,১৫৮ জন।

চলতি বছরে চিনের সাংহাইয়ে ভাইরাসের দাপটে চিন্তার ভাঁজ পড়েছিল শি জিনপিংয়ের সরকারের কপালে। ওই শহরে ফের সংক্রমণের হদিশ মেলায় গণটিকাকরণ শুরু হয়েছে। সেখানে একটি জনপ্রিয় সেলুন থেকে মাথাচাড়া দিয়েছে সংক্রমণ। শনিবার চিনের ওই শহরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন তিন জন। তাঁদের মধ্যে একজন উপসর্গহীন। আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সাংহাইয়ের সমস্ত বাসিন্দাকে কমপক্ষে একটি পিসিআর পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে।

গত কয়েক মাসে সংক্রমণ বৃদ্ধির জেরে সে দেশে জিরো কোভিড নীতি চালু করেছিল জিনপিং সরকার। উল্লেখ্য, ২০১৯ সালে চিনের উহান প্রদেশে প্রথম বার কোভিড সংক্রমণের খবর মিলেছিল। পরে তা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China COVID19 Covid corona coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE