Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

কোভিড আতঙ্কে তটস্থ চিন, নিজেদের প্লাস্টিকে মুড়ে বাজার করতে বেরোলেন দম্পতি

একটি ছাতার সঙ্গে প্লাস্টিক বেঁধে নিয়েছেন ওই দম্পতি। ওই প্লাস্টিক দম্পতির মাথা থেকে পা অবধি ঢেকে রেখেছে। ওই অবস্থাতেই ঘুরে ঘুরে বাজার করছেন তাঁরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৬:৩৫
Share: Save:

কোভিডের নয়া উপরূপ বিএফ.৭-এর অতর্কিত হানায় কার্যত শোচনীয় অবস্থা চিনের। সে দেশে প্রতিদিন কোভিডে আক্রান্ত হচ্ছেন প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ। এই পরিস্থিতিতে বড়দিনের সময়ে চিনবাসীকে আবারও বাড়ির বাইরে বেরোতে নিষেধ করেছে বেজিং প্রশাসন। চিনবাসীও যে কোভিড আতঙ্কে তটস্থ, তার একটি নমুনা পাওয়া গিয়েছে, সম্প্রতি প্রকাশিত একটি ভিডিয়োতে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে এক দম্পতি প্লাস্টিকে আপাদমস্তক নিজেদের ঢেকে বাজার করতে বেরিয়েছেন। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে একটি ছাতার সঙ্গে প্লাস্টিক বেঁধে নিয়েছেন ওই দম্পতি। ওই প্লাস্টিক দম্পতির মাথা থেকে পা অবধি ঢেকে রেখেছে। ওই অবস্থাতেই ঘুরে ঘুরে কখনও তাঁরা মুদিখানার দোকানে যাচ্ছেন, কখনও বা সবজি কিনছেন। কোভিড সংক্রমণ থেকে বাঁচতেই এই পন্থা অবলম্বন করেছেন তাঁরা। চিনের সংবাদমাধ্যম পিপলস ডেইলি প্রথম এই ভিডিয়োটি প্রকাশ করে। তার পর সেটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে।

ভারতের একজন ভিডিয়োটি টুইটারে শেয়ার করে লেখেন, “এই দেখুন, কোভিডের সংক্রমণ থেকে বাঁচতে কেমন অভিনব পদক্ষেপ করছেন চিনের বাসিন্দারা।” এই ভিডিয়োটি দেখে নেটিজেনদের একজনের প্রশ্ন, “যদি সবজি থেকে সংক্রমণ ছড়িয়ে পড়ে, তখন কী হবে?” আর এক জনের আবার সরব মন্তব্য, “আমরা তো কোভিডের মধ্যেও মাস্ক ছাড়াই বিয়ে করেছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Viral Video China Couple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE