Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দেশপ্রিয় পার্কে ভাষা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী। উত্তরবঙ্গ সফরে মমতা। প্রাথমিক নিয়োগ মামলার রুদ্ধদ্বার শুনানি। কলকাতা-কোচবিহার যাত্রিবাহী বিমান চলাচলের উদ্বোধন।

Celebration of International Language day on 21st February

ভাষা দিবস উপলক্ষে দেশপ্রিয় পার্কের অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৫
Share: Save:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

আজ, মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। রাজ্যের বিভিন্ন জায়গায় দিনটি পালিত হচ্ছে। বাংলাদেশে পালিত হচ্ছে ভাষা শহিদ দিবস। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

দেশপ্রিয় পার্কে ভাষা দিবসের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী

আজ ভাষা দিবস উপলক্ষে দেশপ্রিয় পার্কের অনুষ্ঠানে থাকার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ১২টা নাগাদ এই অনুষ্ঠানে যাবেন তিনি। এই অনুষ্ঠান শেষে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবেন মমতা।

প্রাথমিক নিয়োগ মামলার রুদ্ধদ্বার শুনানি

অ্যাপটিটিউট টেস্ট ছাড়াই প্রাথমিকে নম্বর দেওয়ার অভিযোগ উঠেছে। যাঁরা ইন্টারভিউ নিয়েছিলেন তাঁদের তলব করেছে কলকাতা হাই কোর্ট। এই মামলায় রুদ্ধদ্বার শুনানির জন্য এজলাস ছেড়ে অন্য কোথাও কোর্ট বসাতে চলেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ৪ জেলার ৪০ জনের সাক্ষ্যগ্রহণ করবেন তিনি।

উত্তরবঙ্গ সফরে মমতা

আজ উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তাঁর কয়েকটি কর্মসূচি রয়েছে। সভাও করতে পারেন তৃণমূলনেত্রী। মমতার এই সফরের দিকে আজ নজর থাকবে।

মাধ্যমিক পরীক্ষা নিয়ে পর্ষদের সাংবাদিক বৈঠক

সামনেই মাধ্যমিক পরীক্ষা। এ নিয়ে আজ সাংবাদিক বৈঠক করার কথা মধ্যশিক্ষা পর্ষদের সভাপতির। দুপুর নাগাদ সাংবাদিক বৈঠকটি হবে। মাধ্যমিক নিয়ে কী ঘোষণা করা হয় সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কলকাতা-কোচবিহার যাত্রিবাহী বিমান চলাচলের উদ্বোধন

আজ কোচবিহার-কলকাতা যাত্রিবাহী বিমান পরিষেবা চালু হবে। সাধারণ যাত্রীরা আজ থেকে এই বিমান পরিষেবা পাবেন। রবিবার কোচবিহার-কলকাতা রুটে বিমানের পরীক্ষামূলক উড়ান সফল হওয়ার পরেই এই ঘোষণা করা হয়।

সাগরদিঘিতে ভোটপ্রচারে শুভেন্দু

আগামী ২৭ ফেব্রুয়ারি রয়েছে সাগরদিঘির উপনির্বাচন। সেই উপলক্ষে আজ সেখানে ভোটের প্রচারে যাচ্ছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাগরদিঘিতে তাঁর জোড়া সভা করার কথা।

বিধানসভায় বাজেট অধিবেশনের শেষ দিন

আজ বিধানসভায় বাজেট অধিবেশনের শেষ দিন। বেলা ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। শেষ দিনে কী কী আলোচনা হয় সে দিকে নজর থাকবে।

বিষ্ণুপুরে তৃণমূল নেতা খুনের তদন্ত

রবিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানার দুর্গাবাটিতে খুন হন ওই এলাকার তৃণমূলের বুথ সভাপতি সাধন মণ্ডল। এই ঘটনায় তিন জনকে আটক করেছে পুলিশ। সোমবার ওই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে। সেখানে ৫ জন স্থানীয় বাসিন্দার নাম রয়েছে। আজ নজর থাকবে এই খুনের তদন্তের দিকে।

রাজ্যের আবহাওয়া

শীত না থাকলেও, রাতের দিকে হালকা ঠান্ডা আমেজ থাকবে রাজ্য জুড়ে। তবে দিনের বেলায় তাপমাত্রার পারদও থাকবে ঊর্ধমুখী। আবহাওয়া দফতর জানিয়েছে, ক’দিন ঠান্ডা ও গরম মিলিয়েই চলবে। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE