Advertisement
৩০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

চিনের করোনা পরিস্থিতি ও ভারত। বাংলায় নতুন করে করোনা নজরদারির ব্যবস্থা। আদালতে হাজিরা পার্থ, সুবীরেশ, কল্যাণময়দের। ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিন।

বৃহস্পতিবার কলকাতা মেডিক্যাল কলেজে হবে ভোটগ্রহণ এবং ফলপ্রকাশ।

বৃহস্পতিবার কলকাতা মেডিক্যাল কলেজে হবে ভোটগ্রহণ এবং ফলপ্রকাশ। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৬:৫৯
Share: Save:

চিনের করোনা পরিস্থিতি ও ভারত

ফের করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে চিনে। সে দেশে বাড়ছে সংক্রমণ। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন ভারতও। ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রক করোনা নিয়ে সতর্কবার্তা জানিয়েছে। আজ, বৃহস্পতিবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

বাংলায় নতুন করে করোনা নজরদারির ব্যবস্থা

করোনা নিয়ে স্বাস্থ্য মন্ত্রকের সতর্কবার্তা পৌঁছেছে রাজ্যে। ফলে বাংলায় নতুন করে করোনা নজরদারির ব্যবস্থা শুরু হয়েছে। যদিও এ রাজ্যে সংক্রমণ নেই বললেই চলে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবার মাত্র একটি পজিটিভ রোগীর সন্ধান মিলেছে। এই অবস্থায় আজ সংক্রমণ বাড়ে কি না এবং নজরদারি ব্যবস্থার দিকে নজর থাকবে।

আদালতে পার্থ, সুবীরেশ, কল্যাণময়দের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় জেলে রয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্য এবং মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের একাধিক আধিকারিক। আজ তাঁদের আদালতে হাজিরা করানো হবে। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

মেডিক্যালে আন্দোলনকারী পড়ুয়াদের ডাকে ভোট

ভোটের দাবিতে কলকাতা মেডিক্যাল কলেজে আন্দোলন করছিলেন পড়ুয়ারা। কিন্তু তাতে কর্তৃপক্ষ সাড়া না দেওয়ায়, তাঁরা নিজেরাই নির্বাচন করছেন। আজই ভোটগ্রহণ এবং ফলপ্রকাশ। নজর থাকবে এই খবরের দিকে।

এসএসসি মামলার শুনানি হাই কোর্টে

ভুয়ো জাতিগত শংসাপত্র দিয়ে স্কুলে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। এই শংসাপত্র কিসের ভিত্তিতে দেওয়া হল, সংশ্লিষ্ট মহকুমাশাসকদের কাছে তা জানতে চেয়েছে কলকাতা হাই কোর্ট। আজ এই মামলার শুনানি রয়েছে বিচারপতি বিশ্বজিৎ বসুর বেঞ্চে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিন

আজ ভারত ও বাংলাদেশের দ্বিতীয় টেস্টের প্রথম দিন। সকাল ৯টা থেকে এই খেলাটি শুরু হবে। আজ নজর থাকবে এই খেলার দিকে।

সংসদের শীতকালীন অধিবেশন

সংসদের শীতকালীন অধিবেশন চলছে। সকাল ১১টা থেকে অধিবেশন শুরু হওয়ার কথা। সম্প্রতি সংসদে অনেকগুলি বিল পেশ হয়েছে। কয়েকটি বিল নিয়ে আজ আলোচনা হওয়ার কথা। নজর থাকবে এই অধিবেশনের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্য জুড়ে শীতের আমেজ। কয়েকটি জেলায় কড়া শীত পড়েছে। কলকাতায় মাঝারি ঠান্ডা। তবে রাজ্যে শীত পড়তে না-পড়তেই তা উধাওয়ের খবর শোনাল আবহাওয়া দফতর। তাদের পূর্বাভাস, সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা বাড়তে পারে। এ বার বড়দিনে উধাও হতে পারে ঠান্ডা। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছতে পারে ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছে। আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

ফুটবল বিশ্বকাপ পরবর্তী খবর

রবিবার বিশ্বকাপ ফুটবল শেষ হয়েছে। বিশ্বকাপ জয় করে লিয়োনেল মেসির দল আর্জেন্টিনা ফিরে গিয়েছে। তবে এই বিশ্বকাপের উন্মাদনা এখনও লক্ষ করা যাচ্ছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

বাংলা-হিমাচল রঞ্জি ট্রফি ম্যাচের তৃতীয় দিন

বাংলা ও হিমাচলের রঞ্জি ট্রফির ম্যাচ আজ তৃতীয় দিনে পড়ল। সকাল থেকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE