Advertisement
২৫ এপ্রিল ২০২৪
football

Suriname Vice President: ফুটবল খেলে ভাইরাল হওয়া ভাইস প্রেসিডেন্ট সাসপেন্ড, নিষিদ্ধ দুই ফুটবল ক্লাবই

খেলায় ৬-০ গোলে হারে রনির ক্লাব। ভাইস প্রেসিডেন্ট নিজে মাঠে নেমে দাপিয়ে খেলেও দলের হার বাঁচাতে পারছেন না, ভাইরাল হয় সেই ভিডিয়ো।

সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনি ব্রুনসউইজ।

সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনি ব্রুনসউইজ। টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ১৬:২০
Share: Save:

হন্ডুরাসের অলিম্পিয়া-এর বিরুদ্ধে মাঠে নেমে সবাইকে চমকে দিয়েছিলেন সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনি ব্রুনসউইজ। এ বার দুটি ফুটবল ক্লাবকেই সাসপেন্ড করল কনফেডারেশন অফ নর্থ, সেন্ট্রাল আমেরিকা অ্যান্ড ক্যারিবিয়ান অ্যাসোসিয়েশন ফুটবল (কনকাকাফ)। পাশাপাশি ইন্টারপোলের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা রনির তিন বছরের জন্য মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে।

বিতর্কের সূত্রপাত, গত শুক্রবার। হন্ডুরাসের অলিম্পিয়া-র বিরুদ্ধে নিজের দল ইন্টার মৈঙ্গোগোটাপো-র হয়ে নিজেই খেলতে নেমে পড়েছিলেন সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনি ব্রুনসউইজ। মাঠে খেলেছেন মোট ৫৪ মিনিট। শুধু তিনিই নয়, সেদিন ইন্টারের হয়ে মাঠে খেলতে নেমেছিলেন রনির ছেলে ডমিয়েনও। খেলায় ৬-০ গোলে হারে রনির ক্লাব। ভাইস প্রেসিডেন্ট নিজে মাঠে নেমে দাপিয়ে খেলেও দলের হার বাঁচাতে পারছেন না, এই খবর জানাজানি হতেই ভাইরাল হয় সেই ভিডিয়ো। কিন্তু বিতর্কে ঘি ঢালে ম্যাচ শেষের পরের দৃশ্য। যেখানে দেখা যায়, জয়ী দলের খেলোয়াড়দের মধ্যে নগদ টাকা বিলি করছেন রনি।

এর পরই কঠোর সিদ্ধান্ত আমেরিকা মহাদেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনকাকাফ-এর। দু’টি ফুটবল ক্লাবকেই সাসপেন্ড করার পাশাপাশি ইন্টারের মালিক তথা সুরিনামের ভাইস প্রেসিডেন্ট রনির মাঠে ঢোকার উপরেও তিন বছরের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এ দিকে ইন্টারের তরফ থেকে জানা যাচ্ছে, রনি একটি ম্যাচে মাঠে নামলেও পরের ম্যাচে আবার মাঠে নামার সম্ভাবনা প্রায় নেই। কারণ ইন্টারের পরের ম্যাচ হন্ডুরাসে। যেখানে রনি ঢুকলেই তাঁকে গ্রেফতার করা হতে পারে। কিন্তু ক্লাবসুদ্ধু সাসপেন্ড হওয়ায় সেই সম্ভাবনা জলে গেল।

এক সময় মাদক মামলায় নেদারল্যান্ডস ও ফ্রান্সে প্রায় ১৮ বছর জেল খাটা রনি নিজে একজন সম্পন্ন ব্যবসায়ী। ইন্টারপোলের তালিকাতেও নাম রয়েছে তাঁর। ২০০৫ সালে রনি প্রথমবার সংসদে নির্বাচিত হন। বর্তমানে তিনি দক্ষিণ আমেরিকার সুরিনামের ভাইস প্রেসিডেন্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

football Interpol Suriname
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE