Advertisement
০১ মে ২০২৪
Indian Students In USA

আমেরিকায় ভারতীয় ছাত্রের ফের মৃত্যু, উদ্বেগ

গত কাল নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট জেনারেল এক্স হ্যান্ডলে বছর উনিশের শ্রেয়সের মৃত্যুর খবর জানিয়েছে। পোস্টে বলা হয়, মৃত পড়ুয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে তারা। শ্রেয়সের পরিবার হায়দরাবাদে থাকে।

An image of students

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৩৮
Share: Save:

আবারও এক ভারতীয় পড়ুয়ার মৃত্যু হল আমেরিকায়। খবরটি নিশ্চিত করেছে নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট জেনারেল। কী কারণে বছর উনিশের পড়ুয়া শ্রেয়স রেড্ডি বেনিগেরির মৃত্যু হয়েছে, সে বিষয়ে এখনও জানা যায়নি। এক সপ্তাহের মাথায় তৃতীয় কোনও ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন নানা মহল।

গত কাল নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট জেনারেল এক্স হ্যান্ডলে বছর উনিশের শ্রেয়সের মৃত্যুর খবর জানিয়েছে। পোস্টে বলা হয়, মৃত পড়ুয়ার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছে তারা। শ্রেয়সের পরিবার হায়দরাবাদে থাকে। শ্রেয়স রাজস্থানের বিড়লা ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড সায়েন্স থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছেন। তার পরে ওহায়োর লিন্ডনার স্কুল অব বিজ়নেস থেকে বিজ়নেস স্ট্যাটিসটিক্স নিয়ে পড়াশোনা করছিলেন। এই ঘটনায় শোকপ্রকাশ করে কনসুলেটের তরফে জানানো হয়েছে, যোগাযোগ রাখার পাশাপাশি তাঁর পরিবারকে সব রকম ভাবে সাহায্য করা হবে। আগামী কাল শ্রেয়সের মা-বাবা হায়দরাবাদ থেকে ওহায়োতে পৌঁছবেন বলে খবর।

সম্প্রতি ইন্ডিয়ানার পার্দো বিশ্ববিদ্যালয় চত্বরে নীল আচার্য নামে এক ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হয়। এই ঘটনারও আগে জর্জিয়ায় বিবেক সাইনি (২৫) নামে আর এক ভারতীয় পড়ুয়াকে হাতুড়ি দিয়ে পিটিয়ে খুনের অভিযোগ ওঠে এক গৃহহীন ব্যক্তির বিরুদ্ধে। বার বার আমেরিকায় ভারতীয় পড়ুয়ার মৃত্যুর ঘটনায় উদ্বেগ বাড়ছে। যদিও ভারতীয় কনসুলেটের আশ্বাস, প্রতিটি ঘটনায় যথাযথ তদন্ত ও পদক্ষেপ করা হচ্ছে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE