Advertisement
০২ মে ২০২৪
Giorgia Meloni

মেলোনিকে ঘিরে বিতর্ক

পুরনো একটি ভিডিয়োয় ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিকে নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। সেখানে মেলোনি বলেছেন, ‘‘শরিয়ত আইনে ধর্মত্যাগী ও সমকামীদের জন্য শুধুই মৃত্যুদণ্ড রয়েছে।”

An Image Of Giorgia Meloni

ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
রোম শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০৮:০৬
Share: Save:

ইসলাম ধর্ম এবং ইউরোপের দেশগুলির সংস্কৃতির মধ্যে ‘সামঞ্জস্যের সমস্যা’ রয়েছে। পুরনো একটি ভিডিয়োয় ইটালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এমন বক্তব্য নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। সেখানে মেলোনি বলেছেন, ‘‘শরিয়ত আইনে ধর্মত্যাগী ও সমকামীদের জন্য শুধুই মৃত্যুদণ্ড রয়েছে। এই ভাবনার সঙ্গে একমত নয় ইউরোপের দেশগুলি।’’ তাঁর দাবি, ইটালির ইসলাম ধর্মীয় সাংস্কৃতিক কেন্দ্রগুলিতে শরিয়তি আইন কার্যকর; সেই কেন্দ্রগুলিতে যে সংস্কৃতি চলে, তা ইউরোপের সংস্কৃতির থেকে আলাদা।

শনিবার মেলোনির দক্ষিণপন্থী ও অতিরক্ষণশীল দল ‘ব্রাদার্স অব ইটালি’ আয়োজিত একটি অনুষ্ঠানে ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক টিউনিসিয়ায় আটকে থাকা শরণার্থীদের সমস্যায় উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, ব্রিটেন ও ইটালি যৌথ ভাবে শরণার্থীদের ফেরাতে আর্থিক সাহায্য করবে। এই অনুষ্ঠানের শেষেই ভাইরাল হয়েছে মেলোনির এই পুরনো ভিডিয়োটি। সংবাদ সংস্থা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Prime Minister Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE