Advertisement
১৬ জুন ২০২৪
Coronavirus in world

করোনার আতঙ্কের মাঝে ৩৫ বছর বয়সী অর্থমন্ত্রীকে দেখে ভরসা পাচ্ছেন দেশবাসী

শিল্পীরা তাঁর ছবি আঁকেন, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। দেশের টিভি চ্যানেল তাঁর সাক্ষাৎকার নেওয়ার জন্য অপেক্ষা করে থাকে। এক কথায় তিনি যেন  পেরুর ‘রকস্টার’।

পেরুর অর্থমন্ত্রী মারিয়া অন্টোনিয়েটা আলভা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

পেরুর অর্থমন্ত্রী মারিয়া অন্টোনিয়েটা আলভা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
লিমা, পেরু শেষ আপডেট: ০৭ মে ২০২০ ১৬:০৯
Share: Save:

সবাই তাঁকে টনি বলে ডাকেন, কখনও শুনেছেন কোনও দেশের অর্থমন্ত্রীর হাতে রাস্তার হকাররা ব্রেসলেট পরিয়ে দিচ্ছেন উপহার হিসেবে? এমনকি দেশের মায়েরা তাঁদের সন্তানদের নিয়ে এই অর্থমন্ত্রীর সঙ্গে সেলফি নেওয়ার জন্য অপেক্ষা করেন। শিল্পীরা তাঁর ছবি আঁকেন, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। দেশের টিভি চ্যানেল তাঁর সাক্ষাৎকার নেওয়ার জন্য অপেক্ষা করে থাকে। এক কথায় তিনি যেন পেরুর ‘রকস্টার’। আর এই করোনার মাঝে দেশের অর্থনৈতিক হাল যে ভাবে সামাল দিয়েছেন তা আরও বেশি করে তাঁকে বিশ্বের সামনে এনে দিয়েছে।

তিনি মাচু পিচুর দেশ পেরুর অর্থমন্ত্রী মারিয়া অন্টোনিয়েটা আলভা, বয়স মাত্র ৩৫ বছর। করোনাভাইরাসের এই অতিমারির সময় দেশের অর্থনৈতিক অবস্থা পুনরুদ্ধারের জন্য তাঁর একের পর এক পদক্ষেপের সবাই প্রশংসা করছেন। সেই পদক্ষেপের ফলে পেরুর অর্থনীতি অনেকটা সামাল দেওয়া গিয়েছে। দেশের অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া ছোট ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ সকলেই তাঁর প্রশংসা করছেন।

গত অক্টোবরেই পেরুর অর্থমন্ত্রকেরে দায়িত্ব নেন মারিয়া অন্টোনিয়েটা আলভা। কিন্তু এর মধ্যেই প্রেসিডেন্ট মার্টিন ভিজকারা-র মন্ত্রিসভার সব থেকে গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। শুধু তাঁর অর্থনৈতিক পদক্ষেপের জন্যই নয়, এই আতঙ্কের সময় তিনি যে ভাবে দেশের মানুষের পাশে থাকার বার্তা দিয়েছেন তা তাঁকে আরও জনপ্রিয় করে তুলেছে। তাঁর এই জনসংযোগের প্রশংসা করছেন পেরুর প্রাক্তন অর্থমন্ত্রী কার্লোস অলিভা-ও।

আরও পড়ুন: এ বার করোনার টিকা আবিষ্কার? ইতালির বিজ্ঞানীদের দাবি ঘিরে আশার আলো

আরও পড়ুন: সামাজিক দূরত্বের চূড়ান্ত নমুনা, মাত্র এক জনের জন্য চালু হল রেস্তরাঁ

মারিয়ার অর্থনৈতিক পদক্ষেপের প্রশংসা করছেন হার্ভার্ড ইকনমিস্ট রিকার্ডো হাউসম্যান। রিকার্ডো মারিয়ার প্রফেসর ছিলেন। এখন রিকার্ডো একটি অর্থনৈতিক বিশেষজ্ঞদের নিয়ে তৈরি দলের নেতৃত্বে রয়েছেন। এই দল পেরু এবং অন্য আরও ১০টি দেশকে এই অতিমারির সময় অর্থনৈতিক হাল সামলানোর পরামর্শ দিচ্ছেন।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Peru Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE