Advertisement
২০ এপ্রিল ২০২৪
COVID-19

বিশ্বের সবচেয়ে বেশি টিকাকরণ হয়েছে এই দেশে, এক সপ্তাহে কোভিড আক্রান্ত দ্বিগুণ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কী কারণে টিকাকরণের পরেও এত মানুষ আক্রান্ত হচ্ছেন, সেই বিষয়ে পর্যালোচনা করার পরেই কোনও মন্তব্য করবে তারা।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
সিসিলি শেষ আপডেট: ১১ মে ২০২১ ১৬:২৪
Share: Save:

বিশ্বের দেশগুলির মধ্যে জনসংখ্যা অনুপাতে সবচেয়ে বেশি টিকাকরণ হয়েছে সিসিলিতে। কিন্তু তার পরেও গত সপ্তাহে সেখানে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। এই পরিসংখ্যানই চিন্তায় ফেলেছে প্রশাসনকে।

এই প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কী কারণে টিকাকরণের পরেও এত মানুষ আক্রান্ত হচ্ছেন, সেই বিষয়ে পর্যালোচনা করার পরেই কোনও মন্তব্য করবে তারা। ইতিমধ্যে এই ঘটনা খতিয়ে দেখছে সংস্থার পাঠানো দল।

সিসিলির স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, গত সপ্তাহে সেখানে ২৪৮৬ জন আক্রান্ত হয়েছেন, যা তার আগের সপ্তাহের তুলনায় প্রায় দ্বিগুণ। শুধু তাই নয়, এই আক্রান্তের ৩৭ শতাংশ তাঁরা, যাঁদের দ্বিতীয় টিকা নেওয়া হয়ে গিয়েছে। ভারত মহাসাগরের উপরে অবস্থিত আরও কিছু দ্বীপরাষ্ট্র, যেগুলি পর্যটকদের গন্তব্য হিসাবে বিখ্যাত, সেই সব জায়গাতেও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

সিসিলিতে যাঁদের দ্বিতীয় টিকা দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে ৫৭ শতাংশকে চীনের সিনোফার্ম টিকা দেওয়া হয়েছে। বাকিদের দেওয়া হয়েছে কোভিশিল্ড টিকা।

এই পরিস্থিতিতে সংক্রমণ রুখতে নতুন পদক্ষেপ করেছে সিসিলি। স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে। মানুষকেও বাড়ির মধ্যে থাকতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE