Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Coronavirus

Hana Horka: ইচ্ছা করে কোভিড সংক্রমিত হয়েছিলেন! শেষে মৃত্য়ুও হল করোনাতেই

শিল্পীর পুত্র জানিয়েছেন, হানা নিজে কোভিড টিকা নেননি। বাড়িতে জ্যান এবং তাঁর বাবা প্রথম কোভিড আক্রান্ত হন। কিন্তু সে সময় হানা তাঁদের থেকে দূরত্ব বজায় রাখেননি।

চেক লোকসঙ্গীত শিল্পী হানা হোরকা

চেক লোকসঙ্গীত শিল্পী হানা হোরকা

সংবাদ সংস্থা
প্রাগ শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ০৮:৫৩
Share: Save:

স্বেচ্ছামৃত্যু ছাড়া আর কী-ই বা বলা যায়!

তিনি চেয়েছিলেন কোভিডে সংক্রমিত হতে। হয়েওছিলেন। শেষ পর্যন্ত সেই সংক্রমণই প্রাণ কাড়ল তাঁর। চেক প্রজাতন্ত্রের লোকসঙ্গীত শিল্পী হানা হোরকা সম্পর্কে সংবাদমাধ্যমে এই তথ্য জানিয়েছেন তাঁর ছেলে জ্যান রেক।

মৃত্যুর কিছু দিন আগেই নেটমাধ্যমে ৫৭ বছর বয়সি হানা লেখেন, তিনি কোভিড পজিটিভ হয়েছেন এবং সেরে ওঠার পথে। কিন্তু তার দু’দিন পরেই মারা যান।

শিল্পীর পুত্র জানিয়েছেন, হানা নিজে কোভিড টিকা নেননি। হানা কোভিড টিকা নেওয়ার বিরোধী ছিলেন বলেও জানিয়েছেন জ্যান। বাড়িতে জ্যান এবং তাঁর বাবা প্রথম কোভিড আক্রান্ত হন। কিন্তু সে সময় হানা তাঁদের থেকে দূরত্ব বজায় রাখেননি। বরং স্বেচ্ছায় তাঁদের সংস্পর্শে আসেন।

জ্যান বলেন, ‘‘যে হেতু আমি এবং বাবা কোভিড পজিটিভ হয়েছিলাম, মায়ের উচিত ছিল নিভৃতবাসে থাকা। কিন্তু তা না করে তিনি সারা ক্ষণই আমাদের সংস্পর্শে ছিলেন।"

মৃত্যু হওয়ার দিন সকালে হানা বলেন, তিনি আগের চেয়ে সুস্থ অনুভব করছেন এবং হাঁটতে বেরোবেন। কিন্তু এর কিছু ক্ষণ পরেই তাঁর পিঠে ব্যথা শুরু হয়। তিনি ঘরে গিয়ে শুয়ে পড়েন। জ্যান বলেন, ‘‘মাত্র ১০ মিনিটের মধ্যেই সব শেষ হয়ে গেল।"

স্বেচ্ছামৃত্যু ছাড়া আর কী-ই বা বলা যায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE