Advertisement
০২ মে ২০২৪
Amazon Alexa

ঘরে ঘুমোচ্ছে শিশুকন্যা, দেখার জন্য ‘অ্যালেক্সা’কে রেখে বান্ধবীর সঙ্গে পানশালায় গেলেন বাবা

মেয়েকে একলা ঘরে রেখে বান্ধবীকে নিয়ে পানশালায় গেলেন এক যুবক। মেয়েকে নজরে রাখার জন্য বাড়িতে রেখেছিলেন অ্যামাজন অ্যালেক্সা।

যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁকে।

যুবকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁকে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৬:৪৭
Share: Save:

ঘরেতে ঘুমোচ্ছিল ৫ বছরের শিশুকন্যা। সেই অবস্থায় কন্যাকে ঘরে একলা রেখে নতুন বান্ধবীর সঙ্গে পানশালায় গেলেন যুবক। মেয়ের দেখভালের জন্য তার বিছানার সামনে রেখে গেলেন অ্যামাজন অ্যালেক্সা (বাড়িতে যদি ক্যামেরা লাগানো থাকে, তা হলে এই অত্যাধুনিক যন্ত্রের সাহায্যে অবর্তমানে ঘরের ছবি দেখা যাবে)। সম্প্রতি এমন কাণ্ডই ঘটেছে ওয়েলসের পাউইসে।

পুলিশ সূত্রে খবর, ২৭ বছর বয়সি এক যুবক তাঁর বান্ধবীর সঙ্গে পানশালায় গিয়েছিলেন। সেই সময় নিজের মেয়েকে ঘরে একলা রেখেই বেরোন। মেয়ে কী করছে, কোনও অসুবিধা হচ্ছে কি না, তা দেখার জন্য অ্যালেক্সা অ্যাপের সাহায্যে নিজের ফোনে সর্বদা নজর রাখছিলেন। এই ঘটনার কথা জানার পর হতবাক হয়ে গিয়েছেন তদন্তকারীরা।

যে বান্ধবীর সঙ্গে ওই যুবক পানশালায় গিয়েছিলেন, তাঁকে তিনি গলা টিপে মারার চেষ্টা করেন বলে অভিযোগ। সেই অভিযোগের তদন্তে নেমেই পুলিশ ওই যুবকের কীর্তি জানতে পারে।

নিজের মেয়েকে দেখভালের বদলে বান্ধবীর সঙ্গে শহরের একটি পানশালায় গিয়েছিলেন ওই যুবক। সে কারণেই অ্যালক্সার সাহায্যে পানশালায় গিয়ে মেয়ের প্রতি নজর রাখছিলেন তিনি। জেরায় এমনটাই জানিয়েছেন ওই যুবক। কয়েক দিন আগেই এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন ওই যুবক। তার পরই তাঁকে নিয়ে পানশালায় যান তিনি।

পুলিশ সূত্রে খবর, বান্ধবীকে নিয়ে একাধিক পানশালায় যান ওই যুবক। মদ্যপানের পর তরুণীর সঙ্গে বচসা হয় তাঁর। তার পরই তাঁর গলা টিপে মারার চেষ্টা করেন বলে অভিযোগ। তবে তাঁদের মধ্যে কী নিয়ে ঝামেলা হয়েছিল, তা স্পষ্ট নয়। ওই তরুণী পুলিশকে জানিয়েছেন যে, তাঁর কিছুই মনে নেই। কী ভাবে তিনি বাড়ি ফিরলেন তা-ও মনে করতে পারেননি।

বান্ধবীকে শ্বাসরোধ করে মারার চেষ্টা এবং শিশুর দেখভালে গাফিলতির অভিযোগে যুবককে দোষী সাব্যস্ত করা হয়েছে। আগামী মাসেই তাঁর সাজা ঘোষণা করতে পারে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amazon Alexa Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE