Advertisement
০১ মে ২০২৪
Bomb Scare

‘বিমানের পেটে ১০০ কেজি বিস্ফোরক, এখনই ফাটবে!’ উড়ো ফোনে হুলস্থুল জাপানে

সকালে টোকিয়োর নারিতা বিমানবন্দরে ফোন করে বলা হয়, ফুকুওকাগামী বিমানে বিস্ফোরক রাখা আছে। যে কোনও সময় বিস্ফোরণ হবে। তড়িঘড়ি বিমানটিকে জরুরি অবতরণ করানো হয় চুবু বিমানবন্দরে।

জাপানের চুবু বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ।

জাপানের চুবু বিমানবন্দরে বিমানের জরুরি অবতরণ। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:০৩
Share: Save:

বিমানে ঠাসা রয়েছে বিস্ফোরক! উড়ো ফোনে হুলস্থুল কাণ্ড জাপানের বিমানবন্দরে। মধ্য জাপানের একটি বিমানবন্দরে জেটস্টারের একটি যাত্রীবোঝাই বিমানের জরুরি অবতরণ। তন্ন তন্ন করে খুঁজেও বিস্ফোরকের সন্ধান মেলেনি। দীর্ঘ বিলম্বের পর অবশেষ বিমান উড়ে যায় গন্তব্যের দিকে।

জাপানের সংবাদসংস্থা সূত্রে খবর, শনিবার স্থানীয় সময় সকাল ৬টা ২০তে টোকিয়োর নারিতা বিমানবন্দরে একটি ফোন আসে। ফোনের অন্য প্রান্ত থেকে ইংরেজিতে বলা হয় নারিতা থেকে ফুকুওকাগামী বিমানে বোমা রাখা আছে। ফোনটি জার্মানি থেকে এসেছিল। এর পরেই ফুকুওকাগামী বিমানটিকে জরুরি অবতরণ করানো হয় চুবু বিমানবন্দরে। তড়িঘড়ি ১৩৬ জন যাত্রী এবং ৬ জন ক্রু সদস্যকে মাটিতে নামিয়ে আনা হয়। দ্রুত বিমান ছেড়ে নামতে গিয়ে অল্পবিস্তর আহত হয়েছেন অন্তত পাঁচ জন।

পুলিশ সূত্রে খবর, উড়ো ফোনটি এসেছিল জার্মানি থেকে। সেই ফোনে বলা হয়, বিমানের জিনিস রাখার জায়গায় ১০০ কেজি বিস্ফোরক রাখা আছে। ফোনের অপর প্রান্ত থেকে ‘ম্যানেজার’-এর সঙ্গে কথা বলতে চাওয়া হয়। কথা না বলিয়ে দিলে বিস্ফোরণের হুমকি দেন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। যাত্রীদের নিরাপদে মাটিতে নামিয়ে আনার পর গোটা বিমানে তল্লাশি চালানো হয়। কিন্তু বিস্ফোরকের সন্ধান মেলেনি। পুলিশের অনুমান, নিছক ভয় দেখাতেই বোমাতঙ্ক ছড়ানো হয়েছিল।

এ দিকে জরুরি অবতরণের জেরে চুবু বিমানবন্দরে দৈনিক কার্যকলাপ ব্যাহত হয়। প্রায় চার ঘণ্টা বন্ধ ছিল বিমান ওঠানামা। পরে অবশ্য পরিষেবা স্বাভাবিক হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Scare flight Tokyo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE