Advertisement
০৫ মে ২০২৪
Coronavirus

করোনা সংক্রমণ বাড়তেই লেবু আর পিচফল কিনতে চিনের বাজারে হুড়োহুড়ি

সংক্রমণ কমাতে এত দিন করোনাবিধি চালু ছিল চিনের নানা প্রান্তে। কিন্তু সেই বিধিনিষেধে ছাড় দিতেই আবার সংক্রমণ বাড়তে শুরু করেছে।

আবার করোনার সংক্রমণ বাড়ছে চিনে। বাড়ছে উদ্বেগ। ছবি: রয়টার্স।
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৮:০৪
Share: Save:

চিনে করোনার সংক্রমণ বাড়তেই লেবু আর পিচফলের চাহিদা হু হু করে বাড়তে শুরু করেছে। এই ২টি ফল কিনতে চিনের বাজারগুলিতে হুড়োহুড়ি পড়ে গিয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, লেবু এবং পিচের চাহিদা সবচেয়ে বেশি বেজিং এব‌ং সাংহাইয়ে। কারণ, বর্তমানে যে সংক্রমণ ছড়িয়েছে, তার মধ্যে এই ২টি শহরই সবচেয়ে বেশি প্রভাবিত। আর সেই আতঙ্ক থেকেই লেবু এবং পিচ কিনতে বাজারে কাতারে কাতারে মানুষ ভিড় জমাচ্ছেন।

লেবু এবং পিচে ভিটামিন সি রয়েছে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এই ২টি ফল কার্যকরী বলে বিশ্বাস ওই দেশের মানুষের। আর সে কারণেই সংক্রমণ বাড়তেই লেবু এবং পিচের চাহিদা বাড়তে শুরু করেছে। যদিও করোনা সারাতে ভিটামিন সি কার্যকরী, এমন কোনও তথ্যপ্রমাণ পাওয়া যায়নি।

শুধু লেবুই নয়, হলুদ পিচেরও চাহিদা বাড়ছে চিনে। কারণ চিনের কিছু মানুষ বিশ্বাস করেন, এই ফল খিদে বাড়াতে সাহায্য করে। এ ছাড়াও জ্বরের ওষুধ, ব্যথা উপশমের ওষুধের চাহিদাও বাড়ছে সমান তালে।

সংক্রমণ কমাতে এত দিন করোনাবিধি চালু ছিল চিনের নানা প্রান্তে। কিন্তু সেই বিধিনিষেধে ছাড় দিতেই আবার সংক্রমণ বাড়তে শুরু করেছে। চিনের এই সংক্রমণ বৃদ্ধিতে গোটা বিশ্বেও উদ্বেগ ছড়াচ্ছে। শুধু চিনই নয়, বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য বলছে, জাপান, দক্ষিণ কোরিয়া এবং আমেরিকাতেও সম্প্রতি সংক্রমণ বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus China Lemon COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE