Advertisement
১১ মে ২০২৪
Women Colleague

Women Employees: অফিসের মহিলা সহকর্মীকে ‘সুইটি’, ‘হানি’ বলে ডাকেন! চাকরি হারাতে পারেন কিন্তু

কোনও মহিলা সহকর্মীকে কৌতুকের বশে অনেকে ‘সুইটি’, ‘হানি’, ‘বেবস’ বলে থাকেন। এটা যে গুরুতর অপরাধ তা মনে করিয়ে এক ব্যক্তিকে শাস্তি দিল আদালত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১০:৫৪
Share: Save:

আপনি কি অফিসের কোনও মহিলা সহকর্মীকে অন্য কোনও নামে ডাকেন? যদি তেমনটা করে থাকেন, তা হলে এখনই সেই অভ্যাস বদলে ফেলুন। না হলে বিপদে পড়তে হতে পারে।

কোনও মহিলা সহকর্মীকে কৌতুকের বশে অনেকে তাঁর আসল নামে না ডেকে ‘সুইটি’, ‘হানি’, ‘বেবস’ ইত্যাদি বলে থাকেন। কিন্তু এটা যে গুরুতর অপরাধ তা মনে করিয়ে এক ব্যক্তিকে শাস্তি দিল আদালত। যদিও ঘটনাটি ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারের।

ম্যাঞ্চেস্টারে মাইক হার্টল নামে এক ব্যক্তি তাঁর মহিলা সহকর্মীদের হামেশাই ‘সুইটি’, ‘হানি’, ‘লভ’ ইত্যাদি বলে ডাকতেন। যা নিয়ে তাঁর বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে। সেই সব অভিযোগেই তাঁকে চাকরি থেকে সাসপেন্ড করে দেন কর্তৃপক্ষ।

এর পরই ওই ব্যক্তি আদালতের দ্বারস্থ হন। কিন্তু সেখানে গিয়েও বিশেষ সুবিধা হয়নি তাঁর। আদালত জানিয়ে দেয় সংস্থার সিদ্ধান্তই বহাল থাকবে। বিচারপতি বলেন, “সুইটি, বেব, লভ এই শব্দগুলি মহিলাদের অপমান করার শামিল। এই শব্দগুলি ব্যবহার করা অপরাধ।”

মাইক আদালতে জানান, তিনি শুধু মহিলাদেরই নন, পুরুষ সহকর্মীদেরও মেট, প্যাল বলে ডাকেন। কোনও খারাপ উদ্দেশ্য নিয়ে মহিলাদের ওই নামে ডাকতেন না বলেও আদালতে দাবি করেছেন মাইক। তাই তাঁকে অন্যায় ভাবে কাজ থেকে বার করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি। কিন্তু আদালত তাঁকে সতর্ক করে সংস্থার সিদ্ধান্তকেই বহাল রাখার নির্দেশ দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Women Colleague Manchester Sweety Honey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE