Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Donald Trump

‘প্রতিশোধ’ নিতে কোটি কোটি ডোনাল্ড ট্রাম্প তৈরি করছে চিন

আমেরিকা তাঁকে প্রেসিডেন্ট হিসাবে বেছে নিলে, দেশে কাজের সুযোগ ফেরাতে চিনের বিরুদ্ধে তিনি কঠোর ব্যবস্থা নেবেন, এমন সতর্কবার্তা বিভিন্ন সময়ে বলে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট পদে মনোনীত রিপাবলিকান নেতা ডোনাল্ড জন ট্রাম্প । তিনি প্রত্যক্ষ অভিযোগ করেছেন, আমেরিকার কাজ চুরি করছে চিন।

ফাইল চিত্র

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৬ ১১:১২
Share: Save:

আমেরিকা তাঁকে প্রেসিডেন্ট হিসাবে বেছে নিলে, দেশে কাজের সুযোগ ফেরাতে চিনের বিরুদ্ধে তিনি কঠোর ব্যবস্থা নেবেন, এমন সতর্কবার্তা বিভিন্ন সময়ে বলে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট পদে মনোনীত রিপাবলিকান নেতা ডোনাল্ড জন ট্রাম্প । তিনি প্রত্যক্ষ অভিযোগ করেছেন, আমেরিকার কাজ চুরি করছে চিন। এমনকী তাঁর আরও অভিযোগ, গ্লোবাল ওয়ার্মিংয়ের পিছনে চিনের ‘অবদান’ সবচেয়ে বেশি। চিনের বিরুদ্ধে আমেরিকা থেকে ‘কাজ চুরি’ করে নেওয়ারও অভিযোগ করেছেন তিনি। তাই ডোনাল্ড ট্রাম্প নামটাই এখন ‘বিভীষিকা’ চিনের কাছে। ট্রাম্প ক্ষমতায় এলে লক্ষ লক্ষ চিনা কর্মহীন হয়ে পড়বে, এটাই এখন তাঁদের কাছে প্রধান আশঙ্কার কারণ। ট্রাম্পকে পাল্টা দিতে এ বারে হ্যালোউইন উত্সবে ট্রাম্পের ‘ভয়ঙ্কর’ দিকটা দেখাতে চাইছে চিন। তাই চিনের অলিগলিতে তৈরি হচ্ছে ‘দ্য ট্রাম্প’ মুখোশ। এই মুখোশের চাহিদা এখন বিশ্বজোড়া। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে চিনের অলিগলিতে তৈরি হচ্ছেন ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন- হিরে আর সোনায় মোড়া ডোনাল্ড ট্রাম্পের পেন্টহাউস!

আরও পড়ুন- কালীপুজোর উপোসের জন্য তৈরি হন আজ থেকেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump Mask of Donald Trump Halloween CHina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE