Advertisement
০৪ মে ২০২৪
Trump

ডিপার্টমেন্টাল স্টোরে লেখিকাকে ধর্ষণ! নিজের বয়ান রেকর্ড করালেন ডোনাল্ড ট্রাম্প

ই জ়ঁ ক্যারল নামে এক লেখিকা অভিযোগ এনেছিলেন ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। আমেরিকান পত্রিকার ওই লেখিকা তাঁর বইয়ে অভিযোগ তুলেছিলেন, ট্রাম্প ধর্ষণ করেছেন তাঁকে।

মিথ্যা বলছেন লেখিকা, বলেছিলেন ট্রাম্প।

মিথ্যা বলছেন লেখিকা, বলেছিলেন ট্রাম্প। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২০:২৯
Share: Save:

তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগের প্রেক্ষিতে নিজের বয়ান নথিভুক্ত করালেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আমেরিকার এক লেখিকা তাঁর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন। ওই অভিযোগের প্রেক্ষিতে পাল্টা মানহানির মামলা করেন ট্রাম্প। আমেরিকার শীর্ষ আদালতে চলা সেই মামলাতেই বুধবার জবানবন্দি দিয়েছেন ট্রাম্প।

অভিযোগকারী লেখিকার নাম ই জ়ঁ ক্যারল। আমেরিকার একটি পত্রিকার সম্পাদকীয় কলামে নিয়মিত লিখতেন তিনি। বয়স ৭৮ বছর। ট্রাম্পের থেকে বছর দুয়েকের বড়। ক্যারল তাঁর সাম্প্রতিক এক বইয়ে লিখেছেন ১৯৯০ সালে নিউ ইয়র্কে তাঁকে ধর্ষণ করেছিলেন ট্রাম্প। যা নিয়ে শুরু হয় বিতর্ক।

ক্যারল তাঁর বইয়ে ঘটনার বিবরণ দিয়ে লিখেছিলেন, ঘটনাটি ঘটে ১৯৯০ সালে। নিউ ইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরে সে দিন হাজির ছিলেন দু’জনেই। সেখানে মহিলাদের পোশাক পরিবর্তন করার ঘরের ভিতর তাঁকে ধর্ষণ করেন ট্রাম্প। তখন ট্রাম্প আমেরিকান শিল্পপতি। বয়স ৪৪। আর ক্যারল নিজে ৪৬।

তবে ক্যারলের এই অভিযোগ প্রথম দিন থেকেই অস্বীকার করে এসেছেন ট্রাম্প। তিনি বলেছেন, ওই লেখিকা সম্পূর্ণ মিথ্যা কথা বলছেন। এমনকি, তাঁকে এ-ও বলতে শোনা গিয়েছিল যে, ‘‘ওই মহিলা আমার টাইপের নয়।’’ অর্থাৎ তাঁর পছন্দের সঙ্গে ওই মহিলার কোনও মিল নেই। তাতে যদিও মামলা বন্ধ হয়নি। আমেরিকার শীর্ষ আদালত গত সপ্তাহেই এই মামলায় দু’পক্ষকে বয়ান রেকর্ড করানোর নির্দেশ দেয়। ১৪ অক্টোবর ক্যারলকে এবং ১৯ অক্টোবর ট্রাম্পের বয়ান রেকর্ড করানোর নির্দেশ দিয়েছিল আদালত। ট্রাম্প সেই নির্দেশ মেনে সময়েই নিজের জবানবন্দি রেকর্ড করিয়েছেন। তবে ক্যারল নির্দিষ্ট দিনে তাঁর বক্তব্য নথিভুক্ত করিয়েছেন কি না তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Trump Donald Trump Rape accused
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE