Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Saudi Arabia

Drone Attack: সৌদির বিমানবন্দরে ফের ড্রোন হামলা, আহত অন্তত ৮, ধ্বংস যাত্রীবাহী বিমান

২৪ ঘণ্টার মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার হামলা হল সৌদির ওই বিমানবন্দরে। যদিও এখনও পর্যন্ত এই হামলার দায় নেয়নি কোনও জঙ্গি সংগঠন।

বিমানবন্দরে ড্রোন হামলা

বিমানবন্দরে ড্রোন হামলা ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
দুবাই শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৬:১৪
Share: Save:

ফের ড্রোন হামলা হল সৌদি আরবের দক্ষিণ-পশ্চিম প্রদেশের আভা বিমানবন্দরে। এই হামলায় অন্তত আট জন আহত হয়েছেন বলে জানিয়েছে সে দেশের সংবাদমাধ্যম। সেই সঙ্গে একটি যাত্রীবাহী বিমানও ধ্বংস হয়েছে বলে জানা গিয়েছে।
২৪ ঘণ্টার মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার ড্রোন হামলা হল সৌদির ওই বিমানবন্দরে। যদিও এখনও পর্যন্ত এই হামলার দায় নেয়নি কোনও জঙ্গি সংগঠন। বেশ কয়েক বছর ধরে ইয়েমেনে ইরানের মদতপুষ্ট সংগঠন ও সৌদির সেনাবাহিনীর নেতৃত্বাধীন সংগঠনের মধ্যে যুদ্ধ চলছে । সেই যুদ্ধের ফলেই এই হামলা কি না তা এখনও জানা যায়নি। সৌদি সেনা জানিয়েছে, ড্রোনটিকে আগেই চিহ্নিত করেছিল তারা। নইলে আরও ক্ষয়ক্ষতির আশঙ্কা ছিল।

২০১৫ সাল থেকে ইয়েমেনে হোউথি সংগঠনের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে সৌদির সেনাবাহিনীর নেতৃত্বাধীন সংগঠন। সেই সময় থেকেই দেশের বিভিন্ন বিমানবন্দরকে নিশানা করেছে বিদ্রোহীরা। শুধু বিমানবন্দর নয়, সৌদির অনেক সেনা ঘাঁটি ও তেল উত্তোলক কেন্দ্রগুলিকেও নিশানা করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Saudi Arabia airport Drone Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE