Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Elon Musk

টুইটার-কর্তা ইলন মাস্কের প্রতি দিন ২,৫০০ কোটি টাকার লোকসান হচ্ছে! দাবি রিপোর্টে

বিশ্বের ধনকুবেরদের সম্পত্তির খতিয়ান দিয়ে একটি তালিকা তৈরি করে ব্লুমবার্গ। ওই সংবাদমাধ্যমের দাবি, ধনকুবেরদের তালিকায় সবচেয়ে বেশি সম্পত্তি হারিয়েছেন টেস্‌লা-কর্তা মাস্ক।

লোকসানের মুখে পড়েছেন ইলন মাস্ক?

লোকসানের মুখে পড়েছেন ইলন মাস্ক? ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ২১:৫৯
Share: Save:

টুইটার অধিগ্রহণ করার পর লড়াইয়ে নামার পর থেকেই কি লোকসানের মুখে পড়েছেন ইলন মাস্ক? বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির নাকি চলতি বছরে প্রতি দিন ২,৫০০ কোটি টাকা লোকসান হচ্ছে। এমনই দাবি করেছে আমেরিকার সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

বিশ্বের ধনকুবেরদের সম্পত্তির খতিয়ান দিয়ে একটি তালিকা তৈরি করে ব্লুমবার্গ। ওই সংবাদমাধ্যমের দাবি, ধনকুবেরদের তালিকায় সবচেয়ে বেশি সম্পত্তি হারিয়েছেন টেস্‌লা-কর্তা মাস্ক। বস্তুত, সাম্প্রতিককালে টেস্‌লার শেয়ারের দরও হু হু করে পড়তে শুরু করেছে। গত দু’বছরে নাকি তা কখনও এত নীচে নামেনি। বছরখানেক আগেও মাস্কের সম্পতির পরিমাণ ছিল ৩৪ হাজার কোটি ডলার। তবে সাম্প্রতিক রিপোর্টে দেখা গিয়েছে, চলতি বছরে এখনও পর্যন্ত ১০,১০০ কোটি ডলার খুইয়েছেন মাস্ক। চলতি মাসে তাঁর সম্পত্তির পরিমাণ দাঁড়িয়েছে ১৭ হাজার কোটি ডলারে।

কেন ‘লোকসানের’ মুখে পড়েছেন মাস্ক? চলতি বছরের গোড়া থেকে টুইটার অধিগ্রহণের জন্য লড়াই করেছেন তিনি। গত মাসে ৪ হাজার ৪০০ কোটি ডলার খরচ করে টুইটার কিনেছেন টেস্‌লা-কর্তা। তার পর থেকে সংস্থায় খরচ কমানোর জন্য কর্মী সঙ্কোচন থেকে শুরু করে দৈনিক কাজের সময় বাড়ানো-সহ নানাবিধ কড়া সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এর পরেও নাকি দিনের পর দিন লোকসানের বোঝা বইতে হচ্ছে তাঁকে। টেস্‌লার বিভিন্ন মডেলে যান্ত্রিক ত্রুটির কারণে হাজার হাজার গাড়ি বাজার থেকে প্রত্যাহার করে নিতে হয়েছে। তার ধাক্কাও যে মাস্কের গায়ে লেগেছে, তেমনই দাবি ব্লুমবার্গের রিপোর্টে।

ব্লুমবার্গের আরও দাবি, টুইটারে নিজের কাজের সময় সপ্তাহে ৭০-৮০ ঘণ্টা থেকে বাড়িয়ে ১২০ ঘণ্টা করে ফেলেছেন মাস্ক। যার জেরে টেস্‌লা-সহ তাঁর মালিকানাধীন অন্য সংস্থার কাজে হয়তো সে ভাবে মনোনিবেশ করতে পারছেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Elon Musk Twitter Deal Tesla
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE