Advertisement
০৫ মে ২০২৪
Elon Musk

শুধু টুইটার অ্যাপের জন্যই আলাদা ফোন তৈরি করবেন ইলন মাস্ক

গুগ্‌ল বা অ্যাপল স্টোর থেকে টুইটার অ্যাপ সরিয়ে দিলে নতুন ফোন বানাতে পারেন ইলন মাস্ক, যে ফোনে টুইটার ব্যবহারে কোনও নিষেধাজ্ঞা থাকবে না।

শুধু মাত্র টুইটার ব্য়বহার করার জন্যই কি ফোন বানাবেন ইলন মাস্ক?

শুধু মাত্র টুইটার ব্য়বহার করার জন্যই কি ফোন বানাবেন ইলন মাস্ক? —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৭:২০
Share: Save:

অ্যাপল স্টোর বা গুগ্‌ল স্টোর থেকে টুইটার বাদ পড়লে কী হবে, শুধু মাত্র টুইটার অ্যাপের জন্যই আলাদা ফোন তৈরি করবেন, এমনটাই জানালেন টুইটারের নয়া মালিক ইলন মাস্ক। হাতে মালিকানা আসার পর থেকেই একের পর এক নিয়ম বদলে যাচ্ছেন ইলন। টুইটার ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকার বিনিময়ে ‘ব্লু টিক ভেরিফিকেশন’ প্রক্রিয়া থেকে শুরু করে সংস্থা থেকে অর্ধেকের বেশি কর্মী ছাঁটাই করা, সব কিছু মিলিয়ে ইলনের উপর ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই।

আমেরিকার এক সংবাদ সংস্থা সূত্রের খবর, অ্যাপল সংস্থায় কর্মরত ফিল শিলার টুইটার মাধ্যম থেকে নিজের অ্যাকাউন্ট সরিয়ে দিয়েছেন। সূত্রের খবর, তিনি নাকি অ্যাপল স্টোরের দায়িত্বে আছেন। এই ঘটনাটি জানাজানি হওয়ার পর টুইটারের এক উচ্চপদস্থ আধিকারিক জানান, টুইটার যে সমস্ত নিয়মবিধি নিয়ে আসছে, তার ফলে যেন লক্ষ লক্ষ টুইটার ব্যবহারকারীদের অসুবিধা না হয়। একই সঙ্গে গুগ্‌ল এবং অ্যাপল স্টোরের শর্তগুলিও যেন টুইটার মেনে চলে সে দিকে লক্ষ রাখতে হবে।

কিন্তু এত ঘটনার মাঝে নজর কাড়লেন ইলন মাস্ক। এক টুইটার ব্যবহারকারী এই প্রসঙ্গে টুইট করে লেখেন, ‘‘গুগ্‌ল বা অ্যাপল থেকে টুইটারকে বহিষ্কার করলে ইলনের আলাদা ফোন তৈরি করা প্রয়োজন, যে ফোনের মাধ্যমে টুইটার ব্যবহার করা যাবে। যে মানুষটা মঙ্গল গ্রহে যাওয়ার জন্য রকেট তৈরি করতে পারে তার জন্য একটি ফোন বানানো কঠিন কিছু নয়’’ ইলন মাস্ক এই টুইটের উত্তরে নিজে টুইট করে বলেছেন, ‘‘আমি আশা করছি এই পরিস্থিতি যেন না আসে। যদি অন্য কোনও উপায় না থাকে, তা হলে আমি অবশ্যই ফোন বানাব।”

ইলনের এই টুইট দেখে কেউ কেউ তাঁকে সমর্থন করেছেন। কেউ আবার রসিকতা করে বলেছেন, ‘‘আমার মনে হয় তিনি ইতিমধ্যেই ফোন বানানোর কাজ শুরু করে দিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE