Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Dhaka university

ইউটিউব দেখে চুরির প্রশিক্ষণ! ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী প্রাক্তন গ্রেফতার

ইউটিউব দেখে মোটরসাইকেলের তালা ভাঙার কৌশল রপ্ত করেন দুই যুবক। ঢাকা থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সিগঞ্জে তা বিক্রি করেন তাঁরা। আগেও একাধিক বার পুলিশ তাঁদের গ্রেফতার করেছে।

Ex-student of Dhaka University arrested for alleged theft of motor cycle.

চুরির দায়ে গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-সহ দু’জন। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৫:০৪
Share: Save:

চুরির দায়ে গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক সময়ের মেধাবী ছাত্র। মোটরসাইকেল চুরির অভিযোগে মিরপুর থেকে তাঁকে গ্রেফতার করেছে বাংলাদেশের পুলিশ। তাঁর এক সঙ্গীও পুলিশের জালে ধরা পড়েছেন।

শনিবার রাতে মিরপুরের রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে ওই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতেরা হলেন ৩৫ বছরের রেজা মহম্মদ সাইমুন ওরফে তরুণ এবং ২৯ বছরের সাদমান সাকিব।

বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ জানিয়েছে, ধৃত সাইমুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের মেধাবী ছাত্র হিসাবে বিশ্ববিদ্যালয়ে খ্যাতিও ছিল তাঁর। কিন্তু পড়াশোনা শেষ করতে পারেননি। বর্তমানে তাঁর বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানায় মোট ৭টি মামলা চলছে।

সাইমুনের সঙ্গী সাদমান বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। ডিপ্লোমা ডিগ্রিও রয়েছে তাঁর। সাইমুনের মতো তাঁর বিরুদ্ধেও বিভিন্ন থানায় মোট ৭টি মামলা রয়েছে।

সাইমুন এবং সাদমানের বিরুদ্ধে মূল অভিযোগ, তাঁরা সুকৌশলে মোটরসাইকেল চুরি করেন। ইউটিউব দেখে মোটরসাইকেলের তালা ভাঙার কৌশল তাঁরা রপ্ত করে নিয়েছেন। তা কাজে লাগিয়ে ঢাকার নানা প্রান্ত থেকে একাধিক মোটরসাইকেল চুরি করেছেন।

মিরপুর থানার ওসি মহম্মদ মহসীন প্রথম আলোকে বলেন, ধৃত সাইমুন বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সাময়িক ভাবে বরখাস্ত হয়েছিলেন। তার পর তিনি পড়াশোনা ছেড়ে দেন। স্নাতক সম্পূর্ণ না করেই একটি গানের দলে যোগ দিয়েছিলেন। পরে চুরিই তার রোজগারের প্রধান মাধ্যম হয়ে দাঁড়ায়।

মোটরসাইকেল চুরি করে অভিযুক্ত সাইমুন এবং সাদমান মুন্সিগঞ্জে বিক্রি করে দেন। আগেও বেশ কয়েক বার পুলিশ তাঁদের গ্রেফতার করেছিল। জামিনে মুক্ত হয়ে আবার একই পেশায় ভিড়েছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dhaka university Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE