Advertisement
২৫ এপ্রিল ২০২৪
taliban

Taliban in panjshir: পঞ্জশিরের লড়াইয়ে হত ১৩ তালিব যোদ্ধা, ধ্বংস একাধিক ট্যাঙ্ক, জানাল তালিবানই

তালিব যোদ্ধাদের শীর্ষ নেতা মহম্মদ জালাল নেটমাধ্যমে একটি পোস্ট করে জানিয়েছেন, তালিবানের সঙ্গে উত্তরের জোটের লড়াই চলছে।

ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১১:৪৯
Share: Save:

পঞ্জশিরে তালিবানের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে উত্তরের জোট। সংবাদ সংস্থার দাবি, আফগানিস্তানের উত্তরাংশে চলা এই লড়াইয়ে মৃত্যু হয়েছে ১৩ তালিব যোদ্ধার। ধ্বংস হয়েছে তালিবানের একাধিক ট্যাঙ্কও।

বৃহস্পতিবারও পঞ্জশির থেকে নতুন করে তালিবান ও উত্তরের জোট (নর্দার্ন অ্যালায়েন্স)-এর লড়াইয়ের খবর এসেছে। তালিব যোদ্ধাদের শীর্ষ নেতা মহম্মদ জালাল নেটমাধ্যমে একটি পোস্ট করে জানিয়েছেন, তালিবানের সঙ্গে উত্তরের জোটের লড়াই চলছে। তিনি আরও জানিয়েছেন ওই অংশে তালিবানের একাধিক ঘাঁটিও দখল করেছে তালিবান প্রতিরোধ বাহিনী।

পঞ্জশির প্রথম থেকেই তালিবানের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। একাধিক বার দখলের কথা বললেও, উত্তরের জোট প্রতিবারই জানিয়েছিল, তালিবান ঢুকতে পারেনি পঞ্জশিরে। সেই ধারাই বজায় আছে। এখনও কাবুলের উত্তরে হিন্দুকুশ পর্বতের এই প্রদেশটিকে কাবু করতে পারেনি তালিবান। আহমদ মাসুদের নেতৃত্বে অগস্টের মাঝামাঝি থেকে হিন্দুকুশের এই উপত্যকায় জড়ো হয়েছে একাধিক গোষ্ঠী। আন্তর্জাতিক সংবাদ সংস্থার খবর অনুসারে, তাঁরাই তীব্র প্রতিরোধ গড়ে তুলেছে তালিবানের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

taliban Panjshir Valley
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE