Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Tesla: গাড়ি সারানোর খরচ ১৭ লক্ষ ! জানার পর মালিক যা করলেন, দেখুন ভিডিয়ো

কিমেনলাক্সো প্রদেশের বাসিন্দা তৌমেন কাতাইনেন সম্প্রতি তাঁর ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো আপলোড করেছেন।

সংবাদ সংস্থা
কিমেনলাক্সো (ফিনল্যান্ড) ২১ ডিসেম্বর ২০২১ ০৭:৪১
Save
Something isn't right! Please refresh.
বিস্ফোরণের আগের মুহুর্তে গাড়িটির অবস্থা।

বিস্ফোরণের আগের মুহুর্তে গাড়িটির অবস্থা।
ছবি ভিডিয়ো থেকে।

Popup Close

ঋত্বিক ঘটকের ‘অযান্ত্রিক’ দেখেছেন? ‘জগদ্দল’-এর পরিণতির কথা মনে পড়ে? ঠিকই ধরেছেন। পাহাড়ের ধারে নিয়ে গিয়ে বিমল তার প্রিয় গাড়িটি ধাক্কা দিয়ে নীচে ফেলে দেয়। এ ক্ষেত্রেও প্রায় তেমনই ঘটল। পাহাড় থেকে ফেলার বদলে গাড়ির মালিক বোমা মেরে গাড়ি উড়িয়ে দিয়ে সেই ভিডিয়ো ইউটিউবে আপলোড করলেন।

আমেরিকার বহুজাতিক সংস্থা টেসলা বিখ্যাত তাদের উন্নত প্রযুক্তিসম্পন্ন ব্যাটারিচালিত গাড়ির জন্য। বিভিন্ন দেশে জনপ্রিয় টেসলার গাড়ি। সে সব দেশে এই সংস্থা গাড়ি সংক্রান্ত সমস্ত পরিষেবাও দিয়ে থাকে। কিন্তু অত্যাধুনিক প্রযুক্তিও সব সময় গ্রাহককে সন্তুষ্ট করে না। সমস্যা দেখা যায়। এবং তা সারানোর খরচ বিপুল।

কিমেনলাক্সো প্রদেশের বাসিন্দা তৌমেন কাতাইনেন সম্প্রতি তাঁর ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো আপলোড করেছেন। যেখানে দেখা যাচ্ছে তিনি তাঁর মূল্যবান ‘টেসলা মডেল এস’ গাড়িটি প্রায় ৩০ কেজি বিস্ফোরকের সাহায্যে উড়িয়ে দিলেন। তাঁর এই উদ্ভট আচরণের কারণ, গাড়িটি সারাতে তাঁর ১৭ লক্ষ টাকা খরচ হত। তাই বিরক্ত হয়ে তিনি এই পদক্ষেপ করেছেন।

Advertisement


গাড়িটি বিস্ফোরণের আগে তিনি ঘটনার সম্পূর্ণ বৃত্তান্তও ভিডিয়োতে দিয়েছেন। সেখানে তৌমেন বলেছেন, ‘‘টেসলা কেনার পর প্রথম ১৫০০ কিমি গাড়িটি খুব ভালো চলেছে। তার পরই যত সমস্যার শুরু। গাড়ির ইন্স্ট্রুমেন্ট ক্লাস্টারে সমস্যা দেখা দিতে শুরু করে। ফলে গাড়িটিকে পরিষেবা কেন্দ্রে পাঠাতে বাধ্য হই। সেখান থেকে এক মাস পর আমাকে জানানো হয় যে গাড়িটি সারাতে প্রায় ১৭ লক্ষ টাকা খরচ হবে। কারণ, গাড়ির ব্যাটারিও সম্পূর্ণ পাল্টাতে হবে।’’ এই খবর পেয়ে তৌমেনের ওই পদক্ষেপ। কারণ, সারানোর পরও যে গাড়িটি ঠিক মতো চলবে, তার কোনও নিশ্চয়তা নেই।

তৌমেন আরও বলেছেন, ‘‘এই ভিডিয়োর মাধ্যমে তিনি বিশ্বের কাছে তিনি বহুজাতিক সংস্থাটির বিক্রয়োত্তর পরিষেবার হাল তুলে ধরতে চান।’’ বিস্ফোরণটি ঘটানোর কাজটি মোটেও সহজ ছিল না। বিস্ফোরণের আগে তিনি গাড়ির সামনের সিটে টেসলা কর্ণধার ইলন মাস্কের একটি কুশপুতুলও রাখেন এবং সেটির মাথায় একটি হেলমেটও পরিয়ে দেন। বিস্ফোরণের পর গাড়িটির আর কিছু বাকি ছিল না।

ভিডিয়োটি এখনও পর্যন্ত প্রায় সাড়ে ৬ লক্ষ দর্শক দেখে ফেলেছেন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement