Advertisement
০৩ মে ২০২৪
Fire at a Plane

মাঝ আকাশেই আগুন ধরে গেল বিমানের ইঞ্জিনে! উড়ে চলল সেই অবস্থাতেই, তার পর?

কাছাকাছি বিমানবন্দরে জরুরি অবতরণের জন্য এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। বিমানটি তখন মাঝ আকাশে কয়েক হাজার ফুট উচ্চতায়।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৭:১৭
Share: Save:

মাঝ আকাশেই আগুন ধরে গেল একটি বিমানে। সেই অবস্থাতেই পাইলট বিমানটিকে উড়িয়ে নিয়ে গেলেন। তার পর জরুরি ভিত্তিতে অবতরণ করিয়েছেন। ভয়ঙ্কর সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিমানটি থেকে আগুনের হলকা বেরোচ্ছে। বিমানের বাঁ দিকের ইঞ্জিন থেকে সেই আগুন ছিটকে ছিটকে বেরোচ্ছে, তার পর আকাশেই মিলিয়ে যাচ্ছে। ঘটনাটি আমেরিকার মিয়ামির।

জানা গিয়েছে, যে বিমানটিতে আগুন ধরে গিয়েছিল সেই একটি পণ্যবাহী বিমান। অ্যাটলাস এয়ারলাইন্সের ওই বিমানটি ওড়ার কিছু ক্ষণের মধ্যে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। কাছাকাছি বিমানবন্দরে জরুরি অবতরণের জন্য এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন পাইলট। বিমানটি তখন মাঝ আকাশে কয়েক হাজার ফুট উচ্চতায়। আচমকাই বিমানের বাঁ দিকে ইঞ্জিনে আগুন ধরে যায়। সেই আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে।

জরুরি ভিত্তিতে অবতরণের জন্য মিয়ামি বিমানবন্দরে বার্তা পাঠান পাইলট। তবে নিরাপদেই বিমানটিকে অবতরণ করিয়েছেন তিনি। মিয়ামি বিমানবন্দরে আগে থেকেই দমকলবাহিনীকে মোতায়েন করা হয়েছিল। বিমান নামতেই আগুন নেভানোর কাজ শুরু হয়। পাইলট নিরাপদে রয়েছেন বলেও বিমানবন্দর সূত্রে খবর। সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি বোয়িং, ফেডারেশেন অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire plane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE