Advertisement
০৪ মে ২০২৪
Hilsa Fish

জাল ফেলতেই মিলল ছ’হাজার ইলিশ, বিকোল লক্ষাধিক টাকায়

বঙ্গোপসাগরে জাল ফেলে ৬ হাজার ১২২টি ইলিশ মাছ ধরেছেন মৎস্যজীবীরা। মাছগুলি বিক্রি হয়েছে ৯ লক্ষেরও বেশি টাকায়।

photo of hilsa fish.

অধিকাংশ ইলিশের ওজন ৭০০ থেকে ৮০০ গ্রাম। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৫১
Share: Save:

এক সঙ্গে ৬ হাজার ১২২টি ইলিশ মাছ। বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে হাসি চওড়া হয়েছে মৎস্যজীবীদের। এক সঙ্গে এত সংখ্যক ইলিশ পেয়ে উচ্ছ্বসিত তাঁরা। শনিবার বাংলাদেশে সেন্টমার্টিন দ্বীপের পশ্চিমে সাগরে জালে ফেলে এত পরিমাণ ‘রুপোলি শস্য’ পেয়েছেন মৎস্যজীবীরা। বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ সূত্রে এই খবর জানা গিয়েছে।

মাছ ধরতে গভীর সমুদ্রে পাড়ি দিয়েছিল একটি ট্রলার। শনিবার সমুদ্রে জাল ফেলে ইলিশ মাছ পান মৎস্যজীবীরা। রবিবার সকালে বাঁকখালি নদীর নুনিয়াছটা ফিশারিঘাটে মাছগুলি বিক্রি করে মোট ৯ লক্ষ ৪৫ হাজার টাকা পেয়েছেন ২১ জন মৎস্যজীবী।

‘এফবি মায়ের দোয়া’ নামে ট্রলারটির মাঝি আবদুল নবি জানিয়েছেন, ৭ দিন আগে ট্রলার নিয়ে মোট ২১ জন মৎস্যজীবী সমুদ্রে গিয়েছিলেন। প্রথমে ইলিশের কোনও সন্ধান পাননি তাঁরা। গত শুক্রবার ট্রলার নিয়ে তাঁরা টেকনাফ এবং সেন্ট মার্টিন উপকূলের দিকে যান। সেখানে বেশ কিছু ইলিশ মাছ ধরা পড়ে। এর পর সেন্ট মার্টিন দ্বীপ থেকে পশ্চিম দিকে প্রায় ৮০ কিমি গভীর সমুদ্রে জাল ফেলে ৬ হাজার ইলিশ পান তাঁরা।

অধিকাংশ ইলিশের ওজন ৭০০ থেকে ৮০০ গ্রাম। কয়েকটি ইলিশের ওজন ৯০০ থেকে ৯৭০ গ্রাম। ওই মৎস্যজীবীরা জানিয়েছেন, গত দেড় মাস ধরে সমুদ্র থেকে কোনও ইলিশ মাছ ধরা যায়নি। শেষমেশ এক সঙ্গে এত সংখ্যক ইলিশ মাছ পেয়ে স্বভাবতই খুশিতে মৎস্যজীবীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hilsa Fish Hilsa international news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE