Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Flight Incident

বিমান উড়তেই খুলে গেল চাকা! নীচে পড়ে ভাঙল গাড়ির কাচও, ভাইরাল ভিডিয়ো

সান ফ্রান্সিসকো থেকে জাপানের উদ্দেশে রওনা দিয়েছিল ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানটি। ওই বিমানে ২৩৫ জন যাত্রী এবং ১৪ জন বিমানকর্মী ছিলেন।

ইউনাইটেড এয়ারলাইন্সের সেই বিমান। ভেঙে যাওয়া গাড়ির কাচ (ইনসেটে)।

ইউনাইটেড এয়ারলাইন্সের সেই বিমান। ভেঙে যাওয়া গাড়ির কাচ (ইনসেটে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১১:৫৭
Share: Save:

বিমান মাটি ছাড়ার কয়েক মুহূর্তের মধ্যে তা থেকে চাকা খুলে নীচে পড়ে গেল। সেই চাকা গিয়ে পড়ল বিমানবন্দরেই দাঁড়িয়ে থাকা একটি গাড়ির উপর। মুহূর্তে ভেঙে চৌচির হয়ে গেল গাড়ির কাচ।

সান ফ্রান্সিসকো থেকে জাপানের উদ্দেশে রওনা দিয়েছিল ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ বিমানটি। ওই বিমানে ২৩৫ জন যাত্রী এবং ১৪ জন বিমানকর্মী ছিলেন। চাকা খুলে পড়ে যাওয়ার পর গন্তব্যের আগেই বিমানটিকে অবতরণ করানো হয়। এই ঘটনায় কেউ আহত হননি। দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গিয়েছে, সান ফ্রান্সিসকো বিমানবন্দরের রানওয়েতে ছুটছিল বিমানটি। ধীরে ধীরে তা উপরে ওঠে। তবে মাটি ছাড়ার কিছু ক্ষণের মধ্যেই বিমানের পিছন দিকের একটি চাকা খুলে নীচে পড়ে যায়। ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

চাকা খুলে যাওয়ার পর বিমানটি বেশি দূর এগোয়নি। লস অ্যাঞ্জেলসের বিমানবন্দরে ওই বিমান অবতরণ করানো হয়। অবতরণের সময়ে কিছুটা সমস্যা হয়েছিল। পিছনে চাকা না থাকায় ঘষে ঘষে রানওয়েতে এগোয় বিমানটি। রানওয়ের দুই তৃতীয়াংশ পথ বন্ধ হয়ে যায় ওই বিমানের কারণে। পরে যাত্রীদের নামিয়ে বিমানটিকে যন্ত্রের মাধ্যমে ঠেলে সরানো হয়।

ঘটনার পর বিমান সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, ওই বিমান ২০০২ সালে তৈরি করা হয়েছিল। চাকা খারাপ হয়ে গেলে বা খুলে গেলেও নিরাপদে অবতরণ করানো যাবে— এমন বন্দোবস্ত বিমানে ছিল। সেই কারণেই অপ্রীতিকর ঘটনা এড়ানো গিয়েছে। যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেওয়ার জন্য অন্য বিমানের বন্দোবস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight plane Wheel Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE