Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh

Viral: লুঙ্গি পরায় বাংলাদেশে তিন পড়ুয়াকে পরীক্ষায় বসতে দিল না কলেজ

সোমবার ছিল রসায়নের পরীক্ষা। দুপুর সাড়ে ১২টার সময় পরীক্ষা শুরু হয়। তার পরেই দু’জনকে বার করে দেওয়া হয়।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২১ ১৩:৩৬
Share: Save:

অনলাইন পরীক্ষায় কেন লুঙ্গি পরে এসেছেন ছাত্ররা? সেই প্রশ্ন তুলে পরীক্ষাতেই বসতে দেওয়া হল না তিন ছাত্রকে। ঘটনাটি ঘটেছে বাংলাদেশের দিনাজপুরের একটি ইঞ্জিনিয়ারিং কলেজে। ছাত্রদের তরফ থেকে এই দাবি করা হলেও কলেজের তরফ থেকে বলা হয়েছে, পড়ুয়াদের পোশাকের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে তিনজনই পরীক্ষার নিয়ম মানেননি, সেই কারণেই তিনজনকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। কলেজ ওই ছাত্রদের বহিষ্কার করেছে বলেও জানা গিয়েছে।

পড়ুয়াদের তরফ থেকে দাবি করা হয়েছে, সোমবার ছিল রসায়নের পরীক্ষা। দুপুর সাড়ে ১২টার সময় পরীক্ষা শুরু হয়। তার পর এক জনকে ক্যামেরা ঠিক করতে বলা হয়। তিনি ক্যামেরা ঠিক করার পর শিক্ষক দেখতে পান, ওই পড়ুয়া লুঙ্গি পরে পরীক্ষা দিচ্ছেন। তখনই তাঁকে যে অনলাইন মাধ্যমে পরীক্ষা নেওয়া হচ্ছিল, সেখান থেকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। তার পর বাকি আরও দু’জনকে একই কারণে বার করে দেওয়া হয় বলে অভিযোগ করেছেন আরও দু’জন। এই তিন পড়ুয়ারই দাবি, তাঁরা এই ঘটনার পর সুপারভাইজারকে ফোন করেন। তিনিও বিষয়টির কোনও সুরাহা করতে পারেননি। বাকি যাঁরা পরীক্ষা দিচ্ছিলেন, তাঁদেরও অনেকে জানিয়েছেন, ঘটনাটি সত্যি। অবশ্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, এই অভিযোগ একেবারেই সত্যি নয়। অনেকেই লুঙ্গি পরে পরীক্ষা দিয়েছেন। তেমন হলে সকলকেই বার করে দেওয়া হত। কেন শুধু ওই তিন জনকেই বার করে দেওয়া হবে?

এ ছাড়াও এ দিন খাদ্য প্রক্রিয়াকরণ ও কারিগরি বিভাগের একটি সেমেস্টার পরীক্ষায় বেশ কয়েকজন পড়ুয়াকে বসতে দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। এ ছাড়া পরীক্ষায় নকল করার অভিযোগেও দু’জনকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE