Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Japan

Shinzo Abe: গুলিবিদ্ধ জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে, গ্রেফতার আততায়ী

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। পশ্চিম জাপানের নারা শহরে গুলি চলেছে। গ্রেফতার সন্দেহভাজন।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
টোকিও শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০৮:৩০
Share: Save:

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবেকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠল। গুলিবিদ্ধ হয়েছেন শিনজো আবে। ‘দ্য জাপান টাইমস’ সূত্রে এমন খবরই পাওয়া গিয়েছে। পশ্চিম জাপানের নারা শহরে গুলি চালানোর খবর ঘটেছে। তাঁর অবস্থা সঙ্কটজনক বলে জানিয়েছেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিয়ো কুশিদা।

রয়টার্স সূত্রে খবর, সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বন্দুক। জানা গিয়েছে, জাপানের স্থানীয় সময় সকাল সাড়ে ১১টা নাগাদ প্রচার কর্মসূচির সময় শিনজোকে লক্ষ্য করে গুলি চালানো হয়। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, নারা শহরে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তৃতা পেশের সময় গুলি চালানো হয়। এর পরই লুটিয়ে পড়েন শিনজো। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুলিবিদ্ধ হওয়ার পর তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Japan shinzo abe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE