Advertisement
০৪ মে ২০২৪
Mursal Nabizada Shot Dead

দুষ্কৃতীদের হাতে বাড়িতেই খুন আফগানিস্তানের প্রাক্তন সাংসদ, নিহত তাঁর এক দেহরক্ষীও

আফগানিস্তানের আইনসভার প্রাক্তন মহিলা সদস্য ছিলেন মুরসাল নাবিজ়াদা। ২০১৯ সালে আইনসভায় সদস্য হিসাবে দায়িত্বভার পেয়েছিলেন তিনি।

আফগানিস্তানের আইনসভার প্রাক্তন মহিলা সদস্য ছিলেন মুরসাল নাবিজ়াদা।

আফগানিস্তানের আইনসভার প্রাক্তন মহিলা সদস্য ছিলেন মুরসাল নাবিজ়াদা। ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ১৩:৫২
Share: Save:

নিজের বাড়িতে থাকাই কাল হয়ে দাঁড়াল আফগানিস্তানের প্রাক্তন সাংসদ মুরসাল নাবিজ়াদার। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের হাতে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি। রবিবার ভোরে আফগানিস্তানের কাবুলে এই ঘটনাটি ঘটে। স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, দুষ্কৃতীদের হাতে মারা গিয়েছেন ৩২ বছর বয়সি মুরসালের এক দেহরক্ষীও।

পুলিশ জানিয়েছে, মধ্যরাত ৩টে নাগাদ মুরসালের বাড়ির ভিতরে প্রবেশ করে আচমকা হানা দেন কয়েক জন দুষ্কৃতী। বাড়িতে ঢুকে গুলি চালাতে শুরু করেন তাঁরা। ওই গুলিবর্ষণের ফলে মারা যান মুরসাল এবং তাঁর এক দেহরক্ষী। মুরসালের ভাই এবং আরও এক নিরাপত্তারক্ষী সেই সময় বাড়িতে ছিলেন। গুলিতে দু’জনেই জখম হয়েছেন।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জ়াদরান এই প্রসঙ্গে জানিয়েছেন, এই খুনের জন্য কারা দায়ী বা কী কারণে খুন করা হয়েছে তা কিছুই স্পষ্ট নয়। তবে তাদের তরফে তদন্ত শুরু করে দেওয়া হয়েছে। প্রসঙ্গত, আফগানিস্তানের আইনসভার প্রাক্তন মহিলা সদস্য ছিলেন মুরসাল। ২০১৯ সালে আইনসভায় সদস্য হিসাবে দায়িত্বভার পেয়েছিলেন তিনি। তালিবান ক্ষমতায় আসার পর সরে দাঁড়িয়েছিলেন মুরসাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aghanistan Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE